বিজ্ঞাপন

বৃষ্টিবিঘ্নিত দিনে এগিয়ে থাকল লংকানরা

May 25, 2022 | 6:25 pm

স্পোর্টস ডেস্ক

মিরপুর টেস্টের তৃতীয় দিনের এক সেশন পুরোটাই গেছে বৃষ্টির পেটে। তারপর আলোক স্বল্পতায় খেলা শেষও হয়েছে বেশ কিছু সময় আগে। এতে দিনের খেলা মাঠে গড়িয়েছে মাত্র ৫১ ওভার। অ্যাঞ্জেলো ম্যাথিউস এবং ধনঞ্জয়া ডি সিলভার অর্ধশতকে ৯৭ ওভারে ৫ উইকেটে ২৮২ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে শ্রীলংকা। প্রথম ইনিংসে স্বাগতিক বাংলাদেশ এগিয়ে আছে ৮৩ রানে।

বিজ্ঞাপন

তৃতীয় দিনের শুরুতেই নাইটওয়াচম্যান হিসেবে নামা কাসুন রাজিথাকে ফেরান টাইগার পেসার ইবাদত হোসেন। দিনের প্রথম ওভারের দ্বিতীয় বলে রাজিথাকে বোল্ড করেন ইবাদত। এতেই দারুণ শুরু পায় বাংলাদেশ। ১৪৪ রানে তৃতীয় উইকেট হারায় লংকানরা।

এরপর লংকান অধিনায়ক দিমুথ করুনারত্নেকে তুলে নিয়ে বাংলাদেশকে এগিয়ে নেন সাকিব আল হাসান। দ্বিতীয় দিনে ৭০ রানে অপরাজিত থাকা করুনারত্নেকে এদিন মাত্র ১০ রান যোগ করতে দেয় বাংলাদেশ। ৫৬তম ওভারের শেষ বলে তাকে বোল্ড করেন সাকিব। এতেই ১৬৪ রান ৪ উইকেট হারায় লংকানরা।

বিজ্ঞাপন

এরপর পঞ্চম উইকেটে অ্যাঞ্জেলো ম্যাথিউস আর ধনঞ্জয়া ডি সিলভা মিলে ঘুরে দাঁড়ান। ১৬৬ রানে ৪ উইকেট হারানো লংকানদের হাল ধরে এই দুই ব্যাটার বিপদ সামলে নিয়েছেন ঠিক তখনই হানা দেয় বৃষ্টি। ইনিংসের ৭০তম আর দিনের ২৪তম ওভার শেষ হতেই বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায়। আর খেলা বন্ধ থাকে প্রায় তিন ঘণ্টা। বিকাল ৩টা ৪০ মিনিটে শেষ সেশনের খেলা মাঠে গড়ায়।

পঞ্চম উইকেট জুটিতে তখনও লড়ছেন ম্যাথিউস এবং সিলভা। দুইজনই ব্যাট ছোটাচ্ছিলেন অর্ধশতকের দিকে। ইনিংসের ৮৭তম ওভারের দ্বিতীয় বলে খালেদকে বাউন্ডারি হাঁকিয়ে ৯০ বলে ফিফটি করেন ধনঞ্জয়া ডি সিলভা। পরের ওভারের প্রথম বলে সাকিব আল হাসানকে ছক্কা হাঁকিয়ে ১২৫ বলে ফিফটি তুলে নেন ম্যাথিউস।

বিজ্ঞাপন

জুটির শতরান পূরণের পর আর উইকেটে টিকে থাকতে পারেননি সিলভা। ৮৮তম ওভারে সাকিব আল হাসানের করা পঞ্চম বলে উইকেটের পেছনে লিটন দাসের গ্লাভসবন্দি হন তবে আম্পায়ার আউট না দিলে রিভিউ নেয় বাংলাদেশ। রিভিউতে দেখা যায় সিলভার ব্যাটে এজ হয়ে বল বন্দি হয় লিটনের গ্লাভসে। লংকানরা ২৬৬ রানে হারায় ৫ম উইকেট আর ভাঙে ১০২ রানের ম্যাথিউস ও সিলভার জুটি। আউট হওয়ার আগে সিলভা ৯৫ বল ৯টি বাউন্ডারিতে করেন ৫৮ রান।

দিনের বাকি সময়টা দীনেশ চান্দিমালকে নিয়ে কাটিয়ে দেন ম্যাথিউস। এতেই ৯৭ ওভারে ৫ উইকেটে ২৮২ রান তুলে দিন শেষ করে লংকানরা। ম্যাথিউস ১৫৩ বলে ৫৮ আর চান্দিমাল ২৯ বলে ১০ রানে অপরাজিত আছেন। প্রথম ইনিংসে এখন পর্যন্ত বাংলাদেশ এগিয়ে আছে ৮৩ রানে।

বিজ্ঞাপন

বাংলাদেশের হয়ে তিনটি উইকেট নেন সাকিব আল হাসান আর দুটি উইকেট নিয়েছেন পেসার ইবাদত হোসেন।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন