বিজ্ঞাপন

পরিকল্পিত হত্যাকাণ্ডের শিকার সাংবাদিক শিরিন

May 26, 2022 | 3:40 pm

আন্তর্জাতিক ডেস্ক

পশ্চিমতীরে সংবাদ সংগ্রহে গিয়ে ইসরাইলি বাহিনীর গুলিতে মৃত কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার কর্মী শিরিন আবু আকলেহ পরিকল্পিত হত্যাকাণ্ডের শিকার হয়েছেন।

বিজ্ঞাপন

সম্প্রতি মার্কিন সংবাদমাধ্যম সিএনএন'র হাতে আসা ওই সময়কার ভিডিও ফুটেজ এবং ঘটনাস্থলে থাকা শিরিনের সহকর্মীদের ভাষ্য থেকে জানা গেছে, ইসরাইলি বাহিনী পরিকল্পিতভাবে সাংবাদিকদের ওপর হামলা চালায় এবং সেই হামলায় শিরিন আবু আকলেহর মৃত্যু হয়েছে।

আল-জাজিরার ক্যামেরাপারসন মাজদি বানুরার ধারণ করা ওই ভিডিও থেকে দেখা যাচ্ছে, এক দিক থেকে কয়েকজন সাংবাদিকের দল গোলাগুলির মধ্য হেঁটে যাচ্ছেন। বিপরীত দিক থেকে ইসরাইলি বাহিনী তাদের লক্ষ্য করে গুলি ছুড়ছে। এক পর্যায়ে সাংবাদিকদের দলের মধ্য থেকে শিরিন আবু আকলেহ মাটিতে লুটিয়ে পড়েন। বাকি সাংবাদিকরা জীবন বাঁচাতে জেনিনের একটি শরণার্থী শিবিরে আশ্রয় নেন।

বিজ্ঞাপন

পরবর্তীতে, তারা ফিরে এসে দেখতে পান সাংবাদিক শিরিন আবু আকলেহ মাথায় গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন।

এ ব্যাপারে ওই সময় ঘটনাস্থলে উপস্থিত শিরিনের ফিলিস্তিনি সহকর্মী শাতা হানায়সা সিএনএনকে জানিয়েছেন, ইসরাইলি বাহিনীর পাঁচটি গাড়ি তাদেরকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে ছুঁড়তে আসছিল। তাদের শরীরী ভাষা দেখে বোঝা যাচ্ছিল, পরিকল্পিত হত্যাকাণ্ড ঘটাতে চায় তারা।

বিজ্ঞাপন

অন্যদিকে, ইসরাইলের সেনাবাহিনী এই হত্যাকাণ্ডের ব্যাপারে তাৎক্ষণিকভাবে বলেছিল, বিচার হবে। কিন্তু, এখন ইসরাইলি সেনাবাহিনী বলছে, লড়াইয়ের মাঠে কোনো মৃত্যুর ব্যাপারে অভিযোগ দায়ের বা বিচারের সুযোগ নেই।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন