বিজ্ঞাপন

সারাদেশে বৃষ্টির পূর্বাভাস, থাকবে ৩ দিন

May 26, 2022 | 4:33 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: টানা তিন দিনের রোদ-বৃষ্টির লুকোচুরি খেলা শেষ হয়েছে। এবার দেশের সবগুলো বিভাগেই কম-বেশি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। এদিকে, গত তিন দিনে তাপমাত্রা কিছুটা কমেছে। বর্তমানে রাত ও দিনের তাপমাত্রায় তেমন কোনো পার্থক্য নেই। আবহাওয়া অধিদফতর জানিয়েছে, এই পরিস্থিতি থাকবে আরও অন্তত তিন দিন।

বিজ্ঞাপন

আবহাওয়া অধিদফতরের বৃহস্পতিবার (২৬ মে) পূর্বাভাস অনুযায়ী, আগামী ২৪ ঘণ্টা দেশের ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় ছাড়াও রংপুর ও রাজশাহী বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বজ্রবৃষ্টি হতে পারে।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন জানান, এই সময়ে দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। আবহাওয়ার এই পরিস্থিতি আগামী তিন দিন অর্থাৎ ৭২ ঘণ্টা পর পরিবর্তন হতে পারে। এদিকে, লঘুচাপের বর্ধিতাংশ বিহার থেকে পশ্চিমবঙ্গ ও বাংলাদেশে দক্ষিণাঞ্চল পর্যন্ত বিরাজ করছে।

বিজ্ঞাপন

আবহাওয়া অধিদফতরের বৃহস্পতিবারের প্রতিবেদন অনুযায়ী, মাদারীপুরে সর্বোচ্চ ৭৩ মিলিমিটার ও ঢাকায় বৃষ্টিপাতের পরিমাণ ছিল ৪০ মিলিমিটার। এছাড়া গোপালগঞ্জে ৩৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

এদিকে, গত কয়েকদিনের যে তাপপ্রবাহ ছিল তা আপাতত বিদায় নিয়েছে। গরম থেকে কিছু সময়ের জন্য মুক্তি পাওয়া যাবে বলে আশা করা যাচ্ছে। তবে এখনো সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে খুলনাতে।

বিজ্ঞাপন

এছাড়াও খুলনার মোংলা, সাতক্ষীরা, যশোর, রাজশাহী ও বরিশালে তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৫ ডিগ্রি সেলসিয়াসের ওপরে। আবার পটুয়াখালী, খেপুপাড়া, ঈশ্বরদী, রংপুর, দিনাজপুর ও সৈয়দপুরে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের বেশি তাপমাত্রা রেকর্ড করা হয়।

সারাবাংলা/জেআর/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন