বিজ্ঞাপন

কুমিল্লা সিটিতে রিফাতকে সমর্থন দিয়ে সরে দাঁড়ালেন ইমরান

May 26, 2022 | 4:45 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কুমিল্লা: আগামী ১৫ জুন অনুষ্ঠেয় কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক রিফাতকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন মাসুদ পারভেজ খান ইমরান। তিনিও আওয়ামী লীগ থেকে মেয়র পদে মনোনয়নপ্রত্যাশী ছিলেন। দল থেকে মনোনয়ন না পেয়েও প্রার্থী হয়েছিলেন তিনি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৬ মে) বিকেলে দিকে কুমিল্লা চেম্বার অব কমার্স মিলনায়তনে এক সংবাদ সম্মলনে মাসুদ পারভেজ ইমরান প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে মাসুদ পারভেজ খান ইমরান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় কেন্দ্রীয় নেতারা আমাকে ডেকেছিলেন। তারা যে নির্দেশনা দিয়েছেন, সেটিই আমি মানছি। আমি নিজে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে গিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করব।

বিজ্ঞাপন

ইমরান বলেন, আমি ও আমার পরিবার দীর্ঘ দিন ধরে বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিতে যুক্ত। কুমিল্লার রাজনীতিতে আমার পরিবারের সুনাম রয়েছে। আর আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের একমাত্র অভিভাবক। তার কথা অমান্য করার কোনো ইচ্ছা বা সাহস, কোনোটাই আমার নেই। আমি তার (শেখ হাসিনা) নির্দেশ মেনে নিলাম।

এ ঘোষণার পর ইমরানের কর্মী-সমর্থকরা তার পক্ষে দফায় দফায় স্লোগান দিয়ে তাকে নির্বাচনে থাকার জোর দাবি জানান। তবে কর্মী-সমর্থকদের শান্ত থাকার আহ্বান জানান তিনি।

বিজ্ঞাপন

এসময় ইমরান সবার উদ্দেশে বলেন, এখন থেকে আনুষ্ঠানিকভাবে তিনি নৌকার প্রার্থীর পক্ষে কাজ করবেন। তার কর্মী-সমর্থকদেরও কুসিক নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে কাজ করার নির্দেশ দেন।

মাসুদ পারভেজ খান ইমরান কুমিল্লার বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ আফজল খানের ছেলে। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য। ইমরানের বোন আঞ্জুম সুলতানা সীমা সংরক্ষিত আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য।

বিজ্ঞাপন

কুমিল্লা সিটি নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন মোট ১৪ জন নেতা। এর মধ্যে শেষ পর্যন্ত আরফানুল হক রিফাতকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড। দলের মনোনয়ন না পেয়েও ইমরান নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। যাচাই-বাছাইয়ে মনোনয়নপত্র বৈধও ঘোষণা হয়। আজ বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে তিনি প্রার্থিতা প্রত্যাহার করে নিলেন।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন