বিজ্ঞাপন

মুক্তিযোদ্ধাদের সম্মান জানানোর সুযোগ হাতছাড়া করতে চাই না: সজল

May 26, 2022 | 10:07 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

ভালো ভালো গল্পে নাটকে অভিনয়ের সমানইতালে ভালো ভালো গল্পের সিনেমাতে অভিনয় করছেন জনপ্রিয় অভিনেতা আব্দুন নূর সজল। ছোটপর্দা থেকে জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করা এই অভিনেতা সিনেমাতে ভালো ভালো গল্পে অভিনয় করলেও নাটক থেকে নিজেকে দূরে সরিয়ে রাখেননি। কারণ সজল বিশ্বাস করেন এবং সবসময়ই গর্ব করতে ভালোবাসেন যে তিনি নাটকে অভিনয় করে উঠে আসা একজন অভিনেতা।

বিজ্ঞাপন

এই সময়ে সজল বেশকিছু সিনেমার কাজ করেছেন। মেধাবী, গুনী পরিচালক জাহিদ হোসেনের কাহিনী, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনায় এবং কুদরত-ই খুদার প্রযোজনায় মুক্তিযুদ্ধভিত্তিক গল্পের সিনেমা ‘সুবর্ণভূমি’র কাজ শেষ করেছেন। বলা যায় ইদের পর টানা বেশ কয়েকদিন কাজ করে তিনি এই সিনেমার কাজ শেষ করেছেন। এতে তার সহশিল্পী হিসেবে ছিলেন দিলারা জামান, শহীদুজ্জামান সেলিম, ওমর সানী, শাওন আশরাফ, স্নিগ্ধাসহ আরো অনেকে।

সিনেমাটিতে মুক্তিযোদ্ধা কুদরত চরিত্রে অভিনয় করেছেন সজল, যিনি একজন লেখক। যিনি সুবর্ণভূমি নামের একটি উপন্যাস লিখেছিলেন যুদ্ধের সময়ের সব রকমের ঘটনাগুলোকে নিয়ে।

এরইমধ্যে সজল মুক্তিযুদ্ধের আরো একটি সিনেমার কাজ শেষ করেছেন

এরইমধ্যে সজল মুক্তিযুদ্ধের আরো একটি সিনেমার কাজ শেষ করেছেন

সিনেমাটিতে অভিনয় করা প্রসঙ্গে সজল বলেন, ‘মুক্তিযুদ্ধের গল্প আমাকে ভীষণ রকম টানে। নয় মাস যুদ্ধ কত রক্তের বিনিময়ে কত শহীদের বিনিময়ে অর্জিত আমাদের স্বাধীনতা। তাই কোন কাজের মাধ্যমে যদি আমাদের মহান মুক্তিযুদ্ধকে আমাদের মুক্তিযোদ্ধাদের কে সম্মান শ্রদ্ধা সালাম ভালোবাসা জানানো যায় সেই সুযোগে আমি কখনোই হাতছাড়া করতে চাই না। জাহিদ হোসেন ভাই ভীষণ গুণী একজন নির্মাতা। জাহিদ ভাই এমন একজন নির্মাতা যার কাছে এই সিনেমার গল্পটি একেবারে ছককাটা। একটা শট শেষে যখন পরিচালক বা পুরো সেটের হাততালি কিংবা শট শেষে জাহিদ ভাই যখন মাথায় হাত দিয়ে বলতেন ভালো করেছো- এটা একটা বিশাল প্রাপ্তি। এটা একজন শিল্পীর জন্য, বিশেষত আমার জন্য আশীর্বাদ এর মত। যা আমাকে অনুপ্রেরণা দিয়েছে ভালোভাবে কাজটি করার জন্য।’

বিজ্ঞাপন

সজল আরও জানান এরইমধ্যে তিনি মুক্তিযুদ্ধের আরো একটি সিনেমার কাজ শেষ করেছেন, সেটি হলো হৃদি হকের ‘১৯৭১ সেইসব দিন’। এছাড়াও মুক্তির অপেক্ষায় আছে তার অভিনীত আবু সায়ীদের ‘সংযোগ’, নাদের চৌধুরীর ‘জিন’, অনন্য মামুনের ‘জাহানারা’ ও উজ্জ্বল নবীর ‘পাপ ড্যাডি’ সিনেমার কাজ শেষ হয়ে আছে।

সারাবাংলা/এএসজি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন