বিজ্ঞাপন

করোনায় মৃত্যুশূন্য টানা ৪ দিন, নতুন শনাক্ত ২৩

May 27, 2022 | 4:53 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আগের দিনের মতো গত ২৪ ঘণ্টাতেও করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে কেউ মারা যাননি। এ নিয়ে টানা চার দিন করোনা সংক্রমণ নিয়ে কোনো মৃত্যু হলো না। এ ছাড়া আগের দিন করোনা সংক্রমণ শনাক্ত হয়েছিল ২৮ জনের শরীরে। গত ২৪ ঘণ্টায় এই সংখ্যা কমে হয়েছে ২৩ জন।

বিজ্ঞাপন

শুক্রবার (২৭ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো কোভিড-১৯ বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর বিজ্ঞপ্তিতে সই করেছেন।

বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৮৭৯টি ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৬০টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি, র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬২টি। মোট ল্যাবের মধ্যে সরকারি ৫৪৫টি ও বেসরকারি ১১৭টি।

এ সব ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৮৯৯টি নমুনা সংগ্রহ করা হয়। এদিন নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ হাজার ৮৮৯টি। এ নিয়ে এখন পর্যন্ত সরকারি ব্যবস্থাপনায় ৯৩ লাখ ৭ হাজার ৮৫টি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৪৭ লাখ ৯৭ হাজার ৪০৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা ১ কোটি ৪১ লাখ ৪ হাজার ৪৯১টি।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় যেসব নমুনা পরীক্ষা করা হয়েছে তার মধ্যে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে ২৩টি নমুনায়। আগের দিন এই সংখ্যা ছিল ২৮। নতুন শনাক্ত হওয়া ২৩টিসহ এখন পর্যন্ত মোট করোনা রোগী শনাক্ত হলেন ১৯ লাখ ৫৩ হাজার ৩৭৯ জন।

নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার আগের দিন ছিল শূন্য দশমিক ৬৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় এই হার হয়েছে শূন্য দশমিক ৫৯ শতাংশ। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ১৩ দশমিক ৮৫ শতাংশ।

আগের দিন করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছিলেন ১৯৫ জন। গত ২৪ ঘণ্টায় তা বেড়ে হয়েছে ২২১ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনামুক্ত হয়েছেন ১৯ লাখ ২ হাজার ১৬ জন। সংক্রমণ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩৭ শতাংশ।

বিজ্ঞাপন

এর আগে, সবশেষ সোমবার (২৩ মে) করোনা সংক্রমণ নিয়ে দুই জনের মৃত্যু হয়েছিল। এরপর আর চারদিন কেউ করোনা সংক্রমণ নিয়ে মারা যাননি। ফলে করোনায় মোট মৃত্যু ২৯ হাজার ১৩০ জনে স্থির রয়েছে। এ পর্যন্ত করোনায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৮ হাজার ৫৯৭ জন, নারী ১০ হাজার ৫৩৩ জন।

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন