বিজ্ঞাপন

জাল টাকা তৈরির সরঞ্জামাদিসহ গ্রেফতার ২

May 28, 2022 | 8:26 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর বংশাল এলাকা থেকে জাল টাকা তৈরির সরঞ্জামাদিসহ দুই ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১)। সেইসঙ্গে দুই লাখ নয় হাজার টাকা মূল্যমানের জাল টাকা উদ্ধার করা হয়েছে। শনিবার (২৮ মে) র‌্যাব-১ এর সিও লেফটেন্যান্ট কর্নেল আব্দুল মোমেন এ তথ্য নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘সম্প্রতি জাল টাকা তৈরির সঙ্গে বেশ কয়েকটি চক্র জড়িত আছে বলে গোয়েন্দা সূত্রে জানতে পারে র‌্যাব। দেশের আর্থিক চাকাকে অচল করতে এবং সাধারণ মানুষকে ধোকা দিয়ে অধিক মুনাফার লোভে জাল টাকা তৈরি ও বিপণন করার সংঘবদ্ধ কিছু চক্র সক্রিয় হয়ে পড়ছে। এই চক্রগুলো জাল টাকা তৈরি করে নিদির্ষ্ট কয়েকজন সদস্য দিয়ে আসল টাকার ভেতর জাল টাকা মিলিয়ে দিয়ে সহজ সরল মানুষকে নিঃস্ব করে দিচ্ছে। এ ব্যাপারে দীর্ঘ অনুসন্ধানের পর এরকম চক্রের কিছু সদস্য র‌্যাবের জালে ধরা পড়েছে।’

এরই ধারাবাহিকতায় শুক্রবার (২৭ মে) বিকেল ৫টার দিকে র‌্যাব-১ এর একটি আভিযানিক দল বংশাল নবাবপুর রোডের আবাসিক হোটেল টিউলিপের ৬ষ্ট তলায় ১৩৫ নম্বর রুমে অভিযান চালায়। অভিযানে জালনোট তৈরি ও ব্যবসায়ী চক্রের সক্রিয় সদস্য মো. রমজান হোসেন টুটুল (২২), আব্দুল মালেককে (৩৭) গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে দুই লাখ নয় হাজার টাকা মূল্যমানের জাল নোট, একটি সিপিইউ, একটি মনিটর, একটি প্রিন্টার এবং তিনটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবৎ জালনোট তৈরি করে আসছিল। তারা বিভিন্ন জায়গা থেকে কাঁচামাল সংগ্রহ করে জালনোট তৈরি করে। এর পর সেগুলো সুনির্দিষ্ট কিছু লোককে সরবরাহের মাধ্যমে বিপুল অংকের টাকা হাতিয়ে নিয়েছে বলে স্বীকার করে।

বিজ্ঞাপন

উদ্ধারকৃত জাল টাকা, সরঞ্জামাদি ও গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান লেফটেন্যান্ট কর্নেল আব্দুল মোমেন।

সারাবাংলা/ইউজে/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন