বিজ্ঞাপন

রোববার থেকে সুপ্রিম কোর্টে কড়া নিরাপত্তা

May 28, 2022 | 9:53 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: নিরাপত্তা জোরদারের অংশ হিসেবে আগামীকাল রোববার (২৯ মে) সকাল সাড়ে ১০টার পর সুপ্রিম কোর্টের প্রধান ফটক বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া বাংলা একাডেমির বিপরীত দিকে অবস্থিত গেটটি সার্বক্ষণিক বন্ধ থাকবে। তবে মাজার গেট সার্বক্ষণিক খোলা থাকবে।

বিজ্ঞাপন

শনিবার (২৮ মে) সুপ্রিম কোর্টের পাঁচটি প্রবেশপথসহ বিভিন্ন স্থান পরিদর্শনের পর এই সিদ্ধান্ত নেয় সুপ্রিম কোর্ট প্রশাসন।

সিদ্ধান্ত অনুযায়ী, সুপ্রিম কোর্টের জাজেস স্পোর্টস কমপ্লেক্সসংলগ্ন মসজিদ গেট সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত খোলা থাকবে। তবে মসজিদে মুসল্লিদের প্রবেশের জন্য পাশের সরু গেটটি সবসময় খোলা থাকবে। বাংলাদেশ বার কাউন্সিলসংলগ্ন গেট দিয়ে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে শুধু গাড়ি বের হতে পারবে। তবে এ গেট দিয়ে কোনো গাড়ি ভেতরে প্রবেশ করতে পারবে না।

গত বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের ভেতরে ছাত্রদল ও ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় সুপ্রিম কোর্ট প্রশাসনের পক্ষ থেকে এসব সিদ্ধান্ত নেওয়া হয়। শনিবার (২৮ মে) বিকেলে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান সাংবাদিকদের এসব তথ্য জানান।

বিজ্ঞাপন

তিনি জানান, রোববার থেকে সুপ্রিম কোর্টের নিরাপত্তা জোরদার করা হবে। সুপ্রিম কোর্টের কোন ফটক কখন বন্ধ বা খোলা থাকবে সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই সঙ্গে বিচারপ্রার্থী ও আইনজীবীরা যাতে কোনো ধরনের হয়রানি ছাড়া নির্বিঘ্নে আদালতে প্রবেশ করতে পারেন তা নিশ্চিত করা হবে।

বিনা প্রয়োজনে কেউ যাতে আদালত প্রাঙ্গণে প্রবেশ করতে না পারেন, তাও নিশ্চিত করা হবে। নির্ধারিত পার্কিং স্থান ছাড়া আদালত প্রাঙ্গণে যত্রতত্র গাড়ি পার্কিং করা যাবে না। যত্রযত্র গাড়ি পার্কিং করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

গত বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের ভেতরে ছাত্রদল ও ছাত্রলীগের সংঘর্ষ ও গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। ওই ঘটনার পরপরই সুপ্রিম কোর্ট প্রশাসন নিরাপত্তা বিষয়ে সংশ্লিষ্টদের নিয়ে বৈঠকে বসে। এরপর আজ সুপ্রিম কোর্ট প্রশাসনের কর্মকর্তা ও নিরাপত্তায় নিয়োজিত ব্যক্তিরা আদালত প্রাঙ্গণের বিভিন্ন স্থান পরিদর্শন করেন।

বিজ্ঞাপন

এরপর সুপ্রিম কোর্টের নিরাপত্তায় কড়াকড়ি আরোপের সিদ্ধান্ত নেওয়া হয়।

সারাবাংলা/কেআইএফ/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন