বিজ্ঞাপন

সম্মেলন শেষ, কমিটি পায়নি চট্টগ্রাম দক্ষিণ যুবলীগ

May 28, 2022 | 9:56 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: সম্মেলন হলেও চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের কমিটি ঘোষণা করা হয়নি। একই পদে একাধিক প্রার্থী থাকায় এবং তাদের মধ্যে সমঝোতা না হওয়ায় কাউন্সিল অধিবেশনে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ কেন্দ্র থেকে কমিটি ঘোষণার প্রস্তাব করেন। উপস্থিত কাউন্সিলররা এতে সায় দেন।

বিজ্ঞাপন

শনিবার (২৮ মে) বিকেলে পটিয়া পৌর সদরে একটি কমিউনিটি সেন্টারে কাউন্সিল অধিবেশন হয়েছে। দুপুরে পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে সম্মেলনের উদ্বোধন করেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। এ সময় যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলও ছিলেন।

কাউন্সিল অধিবেশনে কেন্দ্রীয় চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ ফজলে নাঈম, সাংগঠনিক সম্পাদক বদিউল আলম ও সাইফুর রহমান সোহাগ ছিলেন।

দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি পদে ১৩ জন এবং সাধারণ সম্পাদক পদে ৩৯ জন সহ মোট ৫২ জন পদপ্রত্যাশী কেন্দ্রে জীবনবৃত্তান্ত জমা দিয়েছিলেন।

বিজ্ঞাপন

জানা গেছে, কাউন্সিল অধিবেশনে সভাপতি পদে ১০ জন প্রার্থিতা ঘোষণা করেন। এর মধ্যে দু’জন দক্ষিণের বর্তমান সভাপতি আ ম ম টিপু সুলতান চৌধুরীকে আবার একই পদে সমর্থন দিয়ে নিজেদের প্রার্থিতা প্রত্যাহার করে নেন। এরা হলেন- তৌহিদ ইসলাম ও ফয়সাল মনসুর।

সভাপতি পদে বাকি আট প্রার্থী হলেন- আ ম ম টিপু সুলতান চৌধুরী, পার্থ সারথী চৌধুরী, নাছির উদ্দিন মিন্টু, মোহাম্মদ ফারুক, শফি উল আজম শেফু, জহুরুল আলম, মাঈনুদ্দিন চৌধুরী এবং আকতার হোসেন।

সাধারণ সম্পাদক পদে ২১ জন প্রার্থিতা ঘোষণা করেন। এরা হলেন- মোহাম্মদ সোলাইমান, মর্তুজা কামাল মুন্সী, মোহাম্মদ সাইফুল ইসলাম, রাজু দাশ হীরু, আবদুল হান্নান লিটন, সাইফুল হাসান টিটু, নুরুল আমিন, কাজী আলাউদ্দিন, আব্দুল মান্নান, বেলাল হোসেন মিঠু, মুরিদুল আলম মুরাদ, মিজানুর রহমান, জামিল উদ্দিন, এস এম আজিজ, আবু সাহাদাত সায়েম, মুসা তসলিম, ইয়াছিন আরাফাত, মোহাম্মদ হাসান, তাজুল ইসলাম, সাহাব উদ্দিন ও মাহবুবুর রহমান।

বিজ্ঞাপন

সাংগঠনিক সম্পাদক বদিউল আলম সারাবাংলাকে বলেন, ‘একই পদে একাধিক প্রার্থী থাকায় যুবলীগের চেয়ারম্যান কেন্দ্র থেকে পরবর্তী সময়ে কমিটি ঘোষণার প্রস্তাব করেন। কাউন্সিলররা চেয়ারম্যানের ওপর আস্থা রেখে এই প্রস্তাব মেনে নেন।’

চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সর্বশেষ কমিটি হয়েছে ২০১০ সালে। আ ম ম টিপু সুলতান চৌধুরীকে সভাপতি ও পার্থসারথী চৌধুরীকে সাধারণ সম্পাদক করে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছিল।

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন