বিজ্ঞাপন

মুক্তি পেল আমির খানের ‘লাল সিং চাড্ডা’র ট্রেলার

May 30, 2022 | 2:20 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

বিখ্যাত হলিউড ছবি ‘ফরেস্ট গাম্প’—এর রিমেক হয়েছে বলিউডে। হিন্দি ভাষায় নির্মিতব্য ছবির নাম দেয়া হয়েছে ‘লাল সিং চাড্ডা’, যেটি প্রযোজনা করছেন আমির খান। শুধু তাই নয়, ছবিটির কেন্দ্রিয় চরিত্রের অভিনেতাও তিনি। রিমেক হলেও ছবিটি নির্মিত হয়েছে ভারতীয় আদলে। আর ভারতীয় আদলে চিত্রনাট্য করেছেন অতুল কুলকার্নি। ছবিটি পরিচালনা করছেন অদ্বৈত চৌহান।

বিজ্ঞাপন

করোনার কারণে বারবার ব্যাহত হয়েছে ‘লাল সিং চাড্ডা’র শুটিং, পিছিয়েছে মুক্তির তারিখও। শেষমেষ ঠিক হয়েছিল, চলতি বছরের ভ্যালেনটাইনস ডে-তে মুক্তি পাবে ‘থ্রি ইডিয়টস’ জুটি আমির-করিনার এই ফিল্ম। কিন্তু না, তেমনটিও হয়নি। আরও কয়েক মাস পিছিয়ে গিয়েছে ছবির মুক্তি। তবে এবার মুক্তি পেল ছবির ট্রেলার। তাও একেবারে IPL-এর মঞ্চে, খেলার মাঝে।

জানা গেছে, ভারতের প্রায় ১০০টি লোকেশনে হয়েছে এই ছবির শুটিং। তুরস্কেও ‘লাল সিং চাড্ডা’র শুটিং সেরেছেন আমির। এক শিখ ব্যক্তির গোটা দেশের যাত্রার গল্প ফুটে উঠবে এই ছবিতে। ‘রং দে বসন্তি’র শ্যুটিং চলাকালীন অতুল কুলকার্নি জানতে পেরেছিলেন আমিরের অন্যতম প্রিয় ছবি ফরেস্ট গাম্প। তারপরই ১৯৯৪ সালে মুক্তিপ্রাপ্ত টম হাঙ্কসের এই কালজয়ী ছবিকে ভারতীয় প্রেক্ষাপটে লেখা শুরু করেন অতুল। চার বছর পর ২০১০ সালে ছবির চিত্রনাট্য শুনেছিলেন আমির। ছবির সত্ত্ব কিনতে পেরিয়ে যায় প্রায় এক দশক। ২০১৯ সালের জন্মদিনে আমির খান এই ছবির আনুষ্ঠানিক ঘোষণা সেরেছিলেন।

বিজ্ঞাপন

এই ছবিতে নিজের চরিত্রে নিয়ে আমির খান ভারতীয় এক সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, ‘এই চরিত্রটিকে যে কেউ ভালোবাসবেন। লাল সিং চাড্ডা ভীষণ সরল… কোনও বিষয়কে একদম ভিন্ন দৃষ্টিভঙ্গি দিয়ে দেখে সে। ও এমন একজন যে তোমার সঙ্গে মুহূর্তে একটা সংযোগ স্থাপন করে ফেলবে। যদি না আমি খুব বাজে অভিনয় করি… তাহলে বিষয়টা অন্য হবে। চরিত্রটা এতটাই মজবুতভাবে লেখা যে আপনি দেখামাত্রই প্রেমে পড়ে যাবেন।’

আমির খান ও কারিনা কাপুর খান প্রথম অভিনয় করেন ‘থ্রি ইডিয়টস’ ছবিতে। এক দশক আগে মুক্তি পাওয়া ছবিটি বলিউড বক্স অফিসে দাপট দেখিয়েছিল। এরপর ২০১২ সালে মুক্তি পাওয়া ‘তালাশ: দ্য আন্সার লাইস উইদিন’ ছবিতেও তাদের দেখা গিয়েছিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন