বিজ্ঞাপন

মেসির কোনো সন্দেহ নেই ব্যালন ডি’অর জিতবেন বেনজেমাই

May 31, 2022 | 2:13 pm

স্পোর্টস ডেস্ক

২০২১/২২ মৌসুমটা দুর্দান্ত কাটিয়েছেন করিম বেনজেমা। একের পর এক দুর্দান্ত পারফরম্যান্সে দলকে নিয়ে গেছেন চ্যাম্পিয়নস লিগের ফাইনাল, এর আগে জিতিয়েছেন লা লিগাও। এমন দুর্দান্ত মৌসুমের পর অনেকেই আগামী ব্যালন ডি'অর দেখছেন করিম বেনজেমার হাতে। ব্যতিক্রম নন লিওনেল লিওনেল মেসিও।

বিজ্ঞাপন

চ্যাম্পিয়নস লিগে রিয়ালের শিরোপা জয়ের পথে মোট ১৫ গোল করেছেন বেনজেমা। শেষ ষোলো থেকে ফাইনালে ওঠার আগ পর্যন্ত পিএসজি, চেলসি ও ম্যানচেস্টার সিটির বিপক্ষে রিয়াল জয়সূচক গোল পেয়েছে বেনজেমার কাছ থেকে। এ ছাড়া লা লিগায় সর্বোচ্চ ২৭ গোল করেছেন ফরাসি তারকা। রিয়ালও জিতেছে লিগ শিরোপা।

সব মিলিয়ে এ মৌসুমের পারফরম্যান্স বিচারে ব্যালন ডি’অর জয়ে বেনজেমাকে এগিয়ে রাখছেন মেসি, ‘ব্যালন ডি’অর যে বেনজেমাই জিতবে, তা নিয়ে কোনো সন্দেহ নেই। বছরটা দারুণ কেটেছে বেনজেমার। চ্যাম্পিয়নস লিগ জিতেছে এবং শেষ ষোলো থেকে দলের জন্য খুব গুরুত্বপূর্ণ হয়ে উঠেছিল। তাই আমার মনে হয় এ বছর তাকে নিয়ে কোনো সন্দেহ নেই।’

বিজ্ঞাপন

অথচ বয়সটা ৩৪ পার হয়েছে বেনজেমার। ক্যারিয়ারের শেষ সময়ে এসে দারুণ জ্বলে উঠেছেন এ ফরাসি। এমন পারফরম্যান্সই করেছেন যে তার ধারে কাছে নেই কোনো প্রতিদ্বন্দ্বী। আগের দিন আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসকে এক সাক্ষাৎকারে ব্যালন ডি'অর প্রসঙ্গে মেসি বলেন, 'আমার মনে হয়, এখানে দ্বিধার কোনো অবকাশ নেই। এটা স্পষ্ট যে বেনজেমা দুর্দান্ত একটা বছর কাটিয়েছে এবং এর শেষ করেছে চ্যাম্পিয়ন্স লিগ জিতে। শেষ ষোলো থেকে শুরু করে পরের সব ম্যাচেই সে দলের জয়ের কারিগর ছিল। আমার মনে হয়, এ বছর কোনো সন্দেহ নেই।'

অথচ, এই মেসিকেই একসময় করিম বেনজেমার হার কামনা করতে হতো। এবার চ্যাম্পিয়নস লিগ শেষ ষোলোর মঞ্চেই তা করতে হয়েছে, যখন পিএসজির মুখোমুখি হলো রিয়াল মাদ্রিদ। তারও আগে মেসি যখন বার্সেলোনায় ছিলেন, তখন তো আদায়–কাঁচকলায় সম্পর্ক দেখেছেন দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাবের।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন