বিজ্ঞাপন

সগিরা মোর্শেদ হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণ ৭ জুন

May 31, 2022 | 4:25 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর সিদ্ধেশ্বরী এলাকায় গুলিতে সগিরা মোর্শেদ সালাম (৩৪) নিহত হওয়ার ঘটনায় দায়ের করা মামলায় সাক্ষ্য গ্রহণের তারিখ আগামী ৭ জুন ধার্য করেছেন আদালত।

বিজ্ঞাপন

গত বৃহস্পতিবার (২৬ মে) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক রফিকুল ইসলামের আদালতে প্রত্যক্ষদর্শী রিকশাচালক সালাম মোল্লাকে আসামিপক্ষের আইনজীবীরা জেরা শেষ করেন। এরপর আদালত পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য নতুন করে এই তারিখ ধার্য করেন।

মামলাটিতে এখন পর্যন্ত ৮ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে। চার্জশিটভুক্ত আসামিরা হলেন— আনাস মাহমুদ ওরফে রেজওয়ান (৫৯), ডাক্তার হাসান আলী চৌধুরী (৭০) ও তার স্ত্রী সায়েদাতুল মাহমুদ ওরফে শাহীন (৬৪) এবং মারুফ রেজা।

২০২০ সালের ২ ডিসেম্বর ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ আসামিদের অব্যহতির আবেদন না মঞ্জুর করে চার্জগঠনের আদেশ দেন।

বিজ্ঞাপন

গত ১৬ জানুয়ারি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) পুলিশ পরিদর্শক রফিকুল ইসলাম আদালতের জিআর শাখায় এ চার্জশিট জমা দেন।

উল্লেখ্য, ১৯৮৯ সালের ২৫ জুলাই বিকেল পাঁচটার দিকে সগিরা মোর্শেদ সালাম (৩৪) বাসা থেকে বের হয়ে তার দ্বিতীয় শ্রেণি পড়ুয়া বড় মেয়ে সারাহাত সালমাকে বাসায় আনতে স্কুলের দিকে যাচ্ছিলেন। স্কুলের সামনে পৌঁছামাত্রই অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীরা তার হাতের বালা ধরে টান দেয়। বালা দিতে অস্বীকার করায় সগিরাকে গুলি করা হয়। পরে তাকে উদ্ধার করে মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের স্বামী আব্দুস সালাম চৌধুরী রমনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন