বিজ্ঞাপন

চবিতে ছাত্রলীগের ডাকা অবরোধ স্থগিত

June 1, 2022 | 5:19 pm

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের একাংশের দুই নেতাকে মারধরের অভিযোগে ডাকা অবরোধ স্থগিত করা হয়েছে। মারধরের ঘটনায় অভিযুক্ত এক ব্যক্তিকে আটক করার পর অবরোধ স্থগিত করে তারা।

বিজ্ঞাপন

বুধবার (১ জুন) দুপুর আড়াইটার দিকে অবরোধ স্থগিতের বিষয়টি নিশ্চিত করেন ভার্সিটি এক্সপ্রেস (ভিএক্স) গ্রুপের নেতা প্রদীপ চক্রবর্তী দুর্জয়।

অভিযুক্ত হানিফ স্থানীয় ফতেহপুর ইউনিয়ন ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। তিনি ওই ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য বলে জানা যায়। এছাড়া তার ক্যাম্পাস এলাকায় ডিশ ও ব্রন্ডব্যান্ড ইন্টারনেটের ব্যবসা রয়েছে। পাশাপাশি তিনি আসবাবপত্র বিক্রি করেন।

প্রদীপ বলেন, ‘আমরা মারধরের অভিযুক্তদের ৭২ ঘণ্টার মধ্যে আটক করতে আল্টিমেটাম দিয়েছি। ইতোমধ্যে পুলিশ এক জনকে আটক করেছে। সে কারণে আমরা আপাতত অবরোধ স্থগিত করেছি। বাকিদের ৭২ ঘণ্টার মধ্যে আটক না করলে আমরা আবারও আন্দোলনে যাব।’

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, ‘হাটহাজারী পুলিশের সঙ্গে আলোচনা হয়েছে। মারধরের ঘটনায় পুলিশ ইতোমধ্যে এক জনকে হেফাজতে নিয়েছে। ছাত্রলীগ আন্দোলন স্থগিত করেছে। পরিস্থিতি স্বাভাবিক হয়েছে। নির্ধারিত শিডিউলে শাটল ট্রেন চলবে। যথারীতি ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হবে।’

হাটহাজারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম সাংবাদিকদের জানান, মৌখিক অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে মোহাম্মদ হানিফকে আটক করা হয়েছে। বাকিদেরও আটকের চেষ্টা চলছে।

এর আগে, মঙ্গলবার (৩১) দিবাগত রাত ১টার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রলীগের শাটল ট্রেনের বগিভিত্তিক সংগঠন ভার্সিটি এক্সপ্রেস (ভিএক্স) গ্রুপের দুই নেতা মারধরের শিকার হয়েছেন। এই ঘটনার জের ধরে বিশ্ববিদ্যালয়ে অবরোধের ডাক দেন অনুসারীরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/সিসি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন