বিজ্ঞাপন

বিভাগীয় শহরে ঢাবির পরীক্ষা দিতে পেরে খুশি শিক্ষার্থীরা

June 3, 2022 | 6:49 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: উৎসবমুখর পরিবেশে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) কেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ব্যবসায় প্রশাসন অনুষদের ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

বিজ্ঞাপন

শুক্রবার (৩ জুন) বেরোবিতে অনুষ্ঠিত হওয়া দেড় ঘণ্টাব্যাপী ঢাবির এই ভর্তি পরীক্ষায় ১ হাজার ২৭৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন।

গেল বছর করোনা পরিস্থিতির কারণে সংক্রমণ রোধে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ঢাবি ছাড়া বিভাগীয় শহরের বিশ্ববিদ্যালয়গুলোতে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেয়। এ কারণে অভিভাবক ও ভর্তিচ্ছুরা হয়রানি থেকে রক্ষা পায়। তবে এবার করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকার পরেও বিভাগীয় শহরে কেন্দ্র বহাল রাখায় সন্তুষ্টি প্রকাশ করেছে অভিভাবক ও ভর্তিচ্ছুরা।

তাই গত বছরের মতো এবারও ঢাবির ভর্তি পরীক্ষা বিভাগীয় শহরে এসে পরীক্ষা দিতে পেরে খুশি এ অঞ্চলের শিক্ষার্থী। এদের সঙ্গে খুশি অভিভাবকরাও।

বিজ্ঞাপন

পঞ্চগড় থেকে আসা এক ভর্তি পরীক্ষার্থীর অভিভাবক জানান, বিভাগীয় পর্যায়ে ভর্তি পরীক্ষার আয়োজন করায় প্রথমেই ঢাবি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাচ্ছি। কারণ নিজ বিভাগে পরীক্ষা হওয়ায় দীর্ঘ ক্লান্তিকর জার্নি থেকে ভোগান্তি ও আর্থিক সাশ্রয় দুটোই লাঘব হয়েছে। তাই আশা করছি এ ধারা অব্যাহত থাকবে।

ঠাকুরগাঁও থেকে পরীক্ষা দিতে আসা সুমাইয়া ইয়াসমিন নামে এক ভর্তিচ্ছু জানান, বিভাগীয় শহরে পরীক্ষা দিতে পারায় খুব লাগছে। কোনো অভিভাবক ছাড়াই একাই এসে পরীক্ষা দিয়েছি। তা না হলে ঢাকায় যেতে হলে একজন অভিভাবক নিয়ে যেতে হতো এবং কিছুটা আর্থিক খরচও বেশি হতো।

আয়ান চৌধুরী নামের এক পরীক্ষার্থী বলেন, কেন্দ্র বিভাগীয় শহরে পরীক্ষার্থীদের স্বস্তি এনে দিয়েছে। ঢাকায় কেন্দ্র হলে যাতায়াত, জ্যাম, আবাসন সব নিয়ে দুশ্চিন্তায় থাকতে হয়। যা পরীক্ষায় প্রভাব ফেলে।

বিজ্ঞাপন

বেরোবি প্রক্টর গোলাম রব্বানী জানান, পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

তিনি জানান, ৪ জুন (শনিবার) ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা বেরোবিতে অনুষ্ঠিত হবে। এ পরীক্ষায় ৩ হাজার ৯৯৩ জন পরীক্ষায় অংশগ্রহণ করবেন।

বেরোবি উপাচার্য অধ্যাপক ড. মো. হাসিবুর রশীদ বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা বিভিন্ন বিভাগে অনুষ্ঠিত হওয়ায় শিক্ষার্থী এবং অভিভাবকদের হয়রানি কমেছে। আমরা সুষ্টুভাবে পরীক্ষা নিতে পেরেছি, আগামীতেও পারব।’

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন