বিজ্ঞাপন

ষড়যন্ত্রের রাজনীতিতে নেমেছে বিএনপি: আমু

June 3, 2022 | 10:00 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, দেশে সন্ত্রাস এবং নতুন করে হত্যাকাণ্ড ঘটাতে চাই বিএনপি। ১৫ আগস্ট নিয়ে স্লোগান প্রমাণ করে নতুন ষড়যন্ত্র করছে তারা।

বিজ্ঞাপন

শুক্রবার (৩ জুন) বিকেলে রাজধানীর ইস্কাটনে নিজ বাসভবনে চলমান রাজনৈতিক পরিস্থিতি ও জোটের আাগামী দিনের কর্মসূচি প্রণয়ন ১৪ দলের বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।

বিশ্ব ব্যাংকের লোন না নিয়ে পদ্মা সেতু তৈরি করারা জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছে ১৪ দল। স্বতঃস্ফূর্তভাবে ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে সবাইকে অংশ নেওয়ার আহ্বান জানান আওয়ামী লীগের প্রবীণ এই নেতা।

আমু বলেন, ‘বিএনপি যাদের সঙ্গে যোগাযোগ করছে তাদের রাজনৈতিক সক্ষমতা কতটুকু তা জানে না ১৪ দল।’

বিজ্ঞাপন

বৈঠকে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় পার্টি জেপির সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃনাল কান্তি দাস এমপি, গণআজাদী লীগের সভাপতি অ্যাডভোকেট এস কে সিকদার, বাংলাদেশ তরিকত ফেডারশনের যুগ্ম মহাসচিব মুহাম্মদ আলী ফারুকী, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদ ডা. শাহাদাত হোসেনসহ কেন্দ্রীয় ১৪ দলের নেতারা।

বৈঠকে প্রখ্যাত সাংবাদিক, কলামিস্ট আবদুল গাফফার চৌধুরীর মৃত্যুতে শোক প্রকাশ করে মুক্তিযুদ্ধের চেতনা বিকাশে তার অবদান তুলে ধরা হয়। এ ছাড়াও ১৪ দলের সাবেক মুখপাত্র মোহাম্মদ নাসিমের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১৩ জুন আলোচনা সভা আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন