বিজ্ঞাপন

‘ব্লু ইকোনমিতে বিরাট অবদান রাখবে কক্সবাজার’

June 4, 2022 | 5:49 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কক্সবাজার: গবেষণার মাধ্যমে সমুদ্র সম্পদের উন্নয়নে কাজ করছে সরকার, যা ব্লু ইকোনমিতে বিরাট অবদান রাখবে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বিজ্ঞাপন

শনিবার (৪ জুন) চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের কক্সবাজারস্থ হ্যাচারির উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ প্রত্যাশার কথা জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, এই হ্যাচারির মাধ্যমে দেশের মৎস্যখাতে ব্যাপক উন্নয়ন হবে। এখানে দেশীয় গবেষকদের সঙ্গে বিদেশি গবেষকরা যৌথভাবে কাজ করবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছিলেন জেলায় জেলায় পাবলিক বিশ্ববিদ্যালয় হবে। তবে, এই মুহুর্তে কক্সবাজারে পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের কোনো পরিকল্পনা নেই।

যদিও, কক্সবাজারের একমাত্র বেসরকারি বিশ্ববিদ্যালয়টিতে নানান অব্যবস্থাপনার কারণে ভর্তি কার্যক্রম বন্ধ রয়েছে।

বিজ্ঞাপন

এর আগে, সকালে কোস্টাল বায়োডাইভারসিটি মেরিন ফিশারিজ অ্যান্ড ওয়াইল্ডলাইফ রিসোর্স সেন্টারের মেরিন রিসার্চ হ্যাচারি পরিদর্শন করে উদ্বোধন ঘোষণা করেন শিক্ষামন্ত্রী। এ সময় ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইসেন্স বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহাম্মদ নুরুল আবছার খানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল এবং শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীক।

সারাবাংলা/একেএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন