বিজ্ঞাপন

‘পাকিস্তান আমলেও সরকারিভাবে মসজিদ নির্মাণ হয়নি’

June 4, 2022 | 6:04 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ইসলামের জন্য, আলেম-ওলামাদের জন্য আওয়ামী লীগ সরকার যা করেছে, অতীতের কোনো সরকার তা করেনি। শেখ হাসিনার সরকার দেশে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ করেছে। পাকিস্তান আমলেও তো সরকারিভাবে কোনো মসজিদ নির্মাণ হয়নি।

বিজ্ঞাপন

শনিবার (৪ জুন) দুপুরে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা অডিটোরিয়ামে বিভিন্ন মাদরাসার শিক্ষক ও আলেমদের সঙ্গে মতবিনিময় সভায় মন্ত্রী এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী বলেন, ‘কওমি মাদরাসার স্বীকৃতির দাবি বহু বছরের পুরনো। বেগম খালেদা জিয়া কিংবা বিএনপি যখন ক্ষমতায় ছিল তখনো এই দাবি ছিল। উনি আলেম-ওলামাদের নিয়ে ভাত খাওয়াতেন, কিন্তু দাবি পূরণ করেননি। আমাদের রাঙ্গুনিয়ার কৃতি সন্তান মাওলানা আহমদ শফী সাহেব আলেম-ওলামাদের নিয়ে আমাদের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন। দাবি জানালেন, যেন কওমি মাদরাসার সনদের স্বীকৃতি দেন। আমাদের নেত্রী শুধু কওমি সনদের স্বীকৃতিই দেননি, তাদের চাকরিও দিয়েছেন। তারা এখন সরকারি বেতন পাচ্ছেন।’

ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার তথ্য তুলে ধরে তিনি বলেন, ‘আলেম ওলামাদের শত বছরের পুরনো দাবি ছিল- বাংলাদেশে একটি স্বতন্ত্র ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা। ব্রিটিশ ভেঙে পাকিস্তান হলো, এরপর বাংলাদেশ হলো, কিন্তু ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় আর প্রতিষ্ঠা হয়নি। জামায়াত ইসলামীকে সঙ্গে নিয়ে বিএনপি সরকার গঠন করল। এরশাদ সাহেব মাওলানা মান্নান সাহেবকে ধর্মমন্ত্রী বানালেন। কিন্তু ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় হয়নি। শেখ হাসিনার সরকারই ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করল।’

বিজ্ঞাপন

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি লোকমানুল হক তালুকদারের সভাপতিত্বে ও ধর্মবিষয়ক সম্পাদক জসিম উদ্দিন তালুকদারের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন- রাঙ্গুনিয়ার বেতাগী দরবার-এ-আস্তানা শরীফের পীর গোলামুর রহমান আশরাফ শাহ, মেহেরিয়া মাদরাসার পরিচালক আনাস মাদানী, উপজেলা চেয়ারম্যান স্বজন কুমার তালুকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতাউল গণি ওসমানি, পৌরসভার মেয়র শাহজাহান সিকদার, ইউপি চেয়ারম্যান ইদ্রিছ আজগর, শামসুল আলম তালুকদার প্রমুখ।

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন