বিজ্ঞাপন

ঢাবির সিন্ডিকেট নির্বাচনে আওয়ামীপন্থীদের নিরঙ্কুশ জয়

April 19, 2018 | 4:48 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালেয়ের সিন্ডিকেট, একাডেমিক কাউন্সিল ও ফিন্যান্স কমিটির নির্বাচনে মোট ১৩টি আসনের ১২টিতেই জয় পেয়েছেন আওয়ামী লীগ সমর্থিত নীল দলের শিক্ষকরা। অন্যদিকে এই নির্বাচনে বিএনপি-জামায়াত সমর্থিত শিক্ষকদের সাদা দল মাত্র একটিতে জয় পেয়েছেন।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) সাড়ে ৩টার দিকে ভোট গণনা শেষে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কমিশনার অধ্যাপক ড. কামাল উদ্দীন এই ফলাফল ঘোষণা করেন।

এ দিন সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ভোট গ্রহণ শুরু হয়ে দুপুর ১টায় শেষ হয়।

বিজ্ঞাপন

সরকারপন্থী নীল দল থেকে নির্বাচিতরা হলেন- দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. এ স এম মাকসুদ কামাল (প্রভোস্ট ক্যাটাগরি), আইন বিভাগের অধ্যাপক ড. মো. রহমত উল্যাহ (অধ্যাপক ক্যাটাগরি), ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মো. হুমায়ুন কবির (সহযোগী অধ্যাপক ক্যাটাগরি), অনুজীব বিজ্ঞান বিভাগের ড. মোহাম্মদ মিজানুর রহমান (সহকারী অধ্যাপক ক্যাটাগরি) ও অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের জান্নাতুল নাইম (প্রভাষক ক্যাটাগরি), একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক মমতাজ উদ্দিন আহমদ (ফিন্যান্স কমিটি), একাডেমিক কাউন্সিলের সদস্য পদে পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড.আলমগীর কবির, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. নেপাল চন্দ্র, শিক্ষা গবেষণা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক আশরাফ সাদেক, সমাজ কল্যাণ ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক মো. আশরাফুল ইসলাম, সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক ড. সঞ্চিতা গুহ এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক সাইফুল আলম চৌধুরী।

সাদা দল থেকে ডিন ক্যাটাগরিতে ড. মো. হাসানুজ্জামান নির্বাচিত হয়েছেন।

সারাবাংলা/এমআইএস/এমআই

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন