বিজ্ঞাপন

সীতাকুণ্ডে ডিপোতে আগুন: ৪ প্রাণহানি, হাসপাতালে আহত-দগ্ধ শতাধিক

June 5, 2022 | 1:47 am

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম: সীতাকুণ্ডের ভাটিয়ারিতে ব্যক্তি মালিকানাধীন আইসিডি বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ আগুনে দগ্ধ হয়ে কমপক্ষে চার জনের মৃত্যু হয়েছে। অগ্নিদগ্ধ ও দুর্ঘটনায় আহত আরও শতাধিক ব্যক্তি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। আগুন নেভাতে গিয়ে ফায়ার সার্ভিসের অন্তত চার জন কর্মী আহত হয়েছেন।

বিজ্ঞাপন

শনিবার (৪ জুন) রাত সাড়ে ৯টার দিকে এ আগুনের ঘটনা ঘটে। এর চার ঘণ্টা পর দিবাগত রাত দেড়টায় পাওয়া সবশেষ তথ্য বলছে, ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট এখনো আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

আরও পড়ুন- সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে আগুন, আহত শতাধিক

বিজ্ঞাপন

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ নুরুল আলম আশিক ভয়াবহ এ দুর্ঘটনায় চার জনের প্রাণহানির ত্যথ নিশ্চিত করেছেন। দিবাগত রাত ১টার দিকে তিনি বলেন, কনটেইনারের ডিপোতে আগুন লাগার পর বিস্ফোরণ হয় বলে আমরা জানতে পেরেছি। সেখান থেকে এখন পর্যন্ত শতাধিক ব্যক্তি দগ্ধ ও আহত হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে এসেছে। এর মধ্যে এখন পর্যন্ত অন্তত চার জন মারা গেছেন বলে আমরা নিশ্চিত হয়েছি।

নুরু। আলম আশিক আরও বলেন, আহত ও দগ্ধ আরও অনেকের অবস্থাই আশঙ্কাজনক। ফলে এই দুর্ঘটনায় প্রাণহানি আরও বাড়তে পারে।

বিজ্ঞাপন
সীতাকুণ্ডে ডিপোতে আগুন: ৪ প্রাণহানি, হাসপাতালে আহত-দগ্ধ শতাধিক
বিজ্ঞাপন

এদিকে, রাত দেড়টায় সীতাকুণ্ড ফায়ার সার্ভিস স্টেশনের ফায়ার ফাইটার রুবেল রানা সারাবাংলাকে বলেন, ডিপোতে এখনো আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। এখন কমপক্ষে ১৬টি ইউনিট সেখানে আগুন নেভাতে কাজ করছে। আগুন নেভাতে আরও সময় লাগবে। প্রয়োজনে আরও ইউনিট সেখানে পাঠানো হবে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানিয়েছেন, ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় আহত ও দগ্ধ বহু ব্যক্তিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হচ্ছে। তিনি চট্টগ্রামের চিকিৎসকদের চমেক হাসপাতালে এসে সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন।

বিজ্ঞাপন
সীতাকুণ্ডে ডিপোতে আগুন: ৪ প্রাণহানি, হাসপাতালে আহত-দগ্ধ শতাধিক

স্থানীয়রা জানিয়েছেন, বিকট শব্দের একটি বিস্ফোরণের একটি শব্দ তারা পেয়েছেন। এরপর আগুন ও ধোঁয়ার কুণ্ডলী উঠতে দেখেন তারা। ধারণা করা হচ্ছে, কনটেইনারে থাকা বিস্ফোরকজাতীয় দ্রব্য থেকে আগুনের সূত্রপাত হতে পারে। তবে ফায়ার সার্ভিস বলছে, তদন্ত ছাড়া এ বিষয়ে এখনই কিছু বলা সম্ভব না।

সারাবাংলা/এসএন/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন