বিজ্ঞাপন

চারে ব্যাটিং প্রসঙ্গে তামিম— এটা ‘স্টুপিড’ প্রশ্ন

June 5, 2022 | 3:45 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

'আমরা তামিমকে চার নম্বরে ব্যাটিং করার সুযোগ দিতে চাই। আমার মতে, চার নম্বরে সে ফ্যান্টাস্টিক (দুর্দান্ত) ব্যাটার হতে পারবে।'- একদিন আগে কথাটা বলেছিলেন বাংলাদেশ দলের ব্যাটিং কোচ জেমি সিডন্স। কিন্তু এই ভাবনায় যে একদমই সায় নেই সেটা পরিস্কার জানিয়ে দিয়েন তামিম ইকবাল। চারে ব্যাটিং করা নিয়ে প্রশ্নকে ‘স্টুপিট’ বলেছেন বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিানায়ক।

বিজ্ঞাপন

দেড় দশকের ক্যারিয়ারে আন্তর্জাতিক ক্রিকেটে ৩৭০ ম্যাচ খেলে ৪২৯ ইনিংস ব্যাটিং করেছেন তামিম। তার ৪২৮ ইনিংসেই খেলেছেন ওপেনার হিসেবে। ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চেফস্টুরুম টেস্টে ৪৯ মিনিট ফিল্ডিংয়ের বাইরে থাকার জন্য ওপেনার হিসেবে ব্যাটিংয়ে নামতে পারেননি। ব্যাটিং করতে নামতে হয়েছিল চার নম্বরে।

ওই ঘটনা বাদ দিলে সব ইনিংসই ওপেনার হিসেবে খেলেছেন তামিম। ঘরোয়া ক্রিকেটেও ওপেনিংয়ে ব্যাটিং করেন তিনি। সেই তামিমকে চারে পাঠালে তিনি দুর্দান্ত করবেন বলেছিলেন জেমি সিডন্স। তামিম সাফ জানিয়ে দিলেন, সিডন্সের সঙ্গে তিনি একমত নন।

বিজ্ঞাপন

চারে ব্যাটিং প্রসঙ্গে তামিম— এটা ‘স্টুপিড’ প্রশ্ন

রোববার (৫ জুন) দুই বছরের জন্য রবির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে চুক্তি স্বাক্ষর করেছেন তামিম। অনুষ্ঠানে তামিমের দিকে চারে ব্যাট করা নিয়ে প্রশ্ন ছুটে যেতেই যেন খ্যাপে গেলেন তারকা ক্রিকেটার।

বিজ্ঞাপন

তামিম বলেন, ‘আপনার কাছে কি মনে হয় আমার আমার এই নাম্বার ফোর করাটা ব্যাটার না ওপেন করাটা ব্যাটার? আমার কাছে মনে হয় যে প্রশ্নটা যে ব্যক্তি করেছে, আমি জানি না ওর মাথার মধ্যে কি আছে না আছে...আমার কোনো ধারনা নেই। কিন্তু প্রশ্নটা ছিল খুবই স্টুপিড...আমার মনে হয়।’

তামিম বলেছেন, ‘আমি নিজের কাছে চারে ব্যাটিং করার কোনো কারণই খুঁজে পাই না। ১৭ বছর ধরে আমি ওপেনিংয়ে ভালোই করছি।'

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন