বিজ্ঞাপন

সীতাকুণ্ডের ঘটনায় ক্ষুব্ধ, শোকাহত তারকারা

June 5, 2022 | 5:30 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

চট্টগ্রামের সীতাকুণ্ডে শনিবার (৪ মে) রাতে কনটেইনার ডিপোতে ঘটা ভয়াবহা বিস্ফোরণ ও হতাহতের ঘটনায় পুরো দেশ শোকে মুহ্যমান। তারকারাও এ ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন। অনেক শোকে স্তব্ধ হয়ে গেছেন। তাদের প্রত্যকের ফেসবুক আইডি যেন একটি শোকবই।

বিজ্ঞাপন

মাসুদ হাসান উজ্জল, নির্মাতা

এখনও (বেলা ৩টা) দাউ দাউ আগুন জ্বলছে সীতাকুণ্ডের বিএম ডিপোতে। এখন পর্যন্ত নিহতের সংখ্যা ৩১ জন। অন্যান্য নিহতদের মধ্যে ফায়ার ফাইটার রয়েছেন ৭ জন, দুজন এখনও নিখোঁজ। তাদের মধ্যেই ১৫ জন এখনও গুরুতর আহত অবস্থায় হাসপাতালে। হাইড্রোজেন পারঅক্সাইডের বিস্ফোরণ হয়েছে বলেই আগুন ছড়িয়েছে বেশি। এখনও মুহূর্তে মুহূর্তে বিস্ফোরণ হচ্ছে!

এমন অসহায় মৃত্যু কোনও মতেই মেনে নেওয়া যায় না! ফায়ার ফাইটারদের এমন মৃত্যু আরও বেশি অগ্রহণযোগ্য। সব সময় বড় কোনও অগ্নিকাণ্ড হলে এই বিষয়টাই সামনে এগিয়ে আসে যে আমাদের যথেষ্ট পরিমাণে আধুনিক এবং উন্নত ফায়ার ফাইটিং ইকুইপমেন্ট নেই, নেই আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ। যারা নিজের কর্মের প্রতি দায়বদ্ধতার কারণে জীবন উৎসর্গ করতে পারেন, তাঁদের সততা এবং আন্তরিকতা নিয়ে কোনও প্রশ্ন উঠতে পারে না। এই অসীম সাহসী এবং আত্মত্যাগী মানুষগুলোর কেবল কিছু উন্নত এবং পর্যাপ্ত সরঞ্জাম আর প্রশিক্ষণ দরকার।

বিজ্ঞাপন

জানি হাইড্রোজেন পারঅক্সাইডের এই বিস্ফোরণ এতোটাই আকস্মিক যে শত প্রশিক্ষণেও হয়ত কিছু করার ছিল না! কিন্তু কেবল দায়িত্ব পালন করতে গিয়ে এতোগুলো তাজা প্রাণ জ্বলন্ত পুড়ে মরে গেল, এটা মেনে নিতে ভীষণ কষ্ট হচ্ছে!

সাইমন সাদিক, নায়ক

পানির ওপর হাঁটলেও জুতায় আগুন ধরে যাচ্ছে, সীতাকুণ্ড। আল্লাহ মাফ করুন।

বিজ্ঞাপন

জাহারা মিতু, নায়িকা

আগুন জ্বলছে সীতাকুণ্ডে, কিন্তু পুড়ে ছাই হচ্ছি বাংলাদেশের প্রতিটি মানুষ। আজকের দিনটি কষ্টের, অনেক বেশি কষ্টের…।

জিয়াউল ফারুক অপূর্ব, অভিনেতা

চট্টগ্রামের সীতাকুণ্ডে ভয়াবহ বিস্ফোরণে কোনও আহত ব্যক্তির জরুরি ভিত্তিতে রক্তের প্রয়োজন হলে কমেন্টে জানাবেন। আমি পেজে পোস্ট করবো যেন সেই গ্রুপের কেউ গিয়ে সঙ্গে সঙ্গে রক্ত দিতে পারেন।

বিজ্ঞাপন

মারজুক রাসেল, গীতিকবি-অভিনেতা

নিরাপদ ‘অন্ন’ চাই।

নিরাপদ ‘বস্ত্র’ চাই।

নিরাপদ ‘বাসস্থান’ চাই।

নিরাপদ ‘শিক্ষা’ চাই।

নিরাপদ ‘চিকিৎসা’ চাই।

নিরাপদ ‘দেশ’ চাই।

ইমরান মাহমুদুল, সংগীতশিল্পী

চট্টগ্রাম শহরের স্বেচ্ছাসেবী রক্তদাতারা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে যোগাযোগ করুন। প্রচুর রক্তের প্রয়োজন হচ্ছে। ভাটিয়ারি বিএম ডিপোতে ভয়ংকর বিস্ফোরণ। প্রায় ৫ কি.মি. এলাকাজুড়ে কেঁপে উঠেছে।

কোনাল, কণ্ঠশিল্পী

অসংখ্য অ্যাম্বুলেন্স জরুরি প্রয়োজন। চট্টগ্রামের সবকটি সরকারি/বেসরকারি হাসপাতালের অ্যাম্বুলেন্স ফায়ার সার্ভিসের পক্ষ হতে অতিদ্রুত সীতাকুণ্ডে যেতে বলা হচ্ছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে অনেক রক্তের প্রয়োজনও হতে পারে। স্থানীয়রা প্লিজ রক্তদানে চমেকে আসুন। আল্লাহ সহায় হোক আমাদের।

আসিফ আকবর, কণ্ঠশিল্পী

সীতাকুণ্ড ট্র্যাজেডি জাতীয় দুর্যোগ। আসুন সবাই ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করি। মহান আল্লাহর কাছে সাহায্য চাই। উদ্ধার কাজে নিয়োজিত স্বেচ্ছাসেবকসহ প্রশাসনের সংশ্লিষ্টদের জন্য শুভকামনা।

গোলাম কুদ্দুছ, সভাপতি- সম্মিলিত সাংস্কৃতিক জোট

সীতাকুণ্ডে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় মানুষের জীবন ও মালামাল রক্ষা করতে গিয়ে ফায়ার ব্রিগেডের সদস্য, পুলিশ, ড্রাইভার ও যেসব স্বেচ্ছাসেবক হতাহত হয়েছেন তারা জাতীয় বীর হিসেবে চিহ্নিত হয়ে থাকবেন। আপনাদের জানাই সালাম।

শাওন মাহমুদ, কণ্ঠশিল্পী ও সাংস্কৃতিককর্মী

সীতাকুণ্ডের ভয়াবহ বিস্ফোরণে এখন পর্যন্ত পাঁচ ফায়ার সার্ভিস কর্মীসহ অন্তত ১৭ জনের মৃত্যু। ফায়ার সার্ভিস কর্মী ও পুলিশ সদস্যসহ আহত দুইশ’র বেশি। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ২৯টি ইউনিট। বেশিরভাগ দগ্ধ রোগীর চিকিৎসা চলছে চট্টগ্রাম মেডিকেলে। ও নেগেটিভ, এ নেগেটিভ রক্তের সংকট, রক্তদানের আহ্বান।

টিনা রাসেল, কণ্ঠশিল্পী ও উদ্যোক্তা

আল্লাহ্‌ সবাইকে হেফাজত করো।

আফজাল হোসাইন মুন্না, নির্মাতা

বেশিরভাগ দুর্ঘটনার পেছনেই কারও না কারও দুর্নীতি থাকে!

লুৎফর হাসান, সংগীতশিল্পী

প্রতিটা দুর্ঘটনার আড়ালে অন্য গল্প থাকে। সাধারণ মানুষের শোক, প্রার্থনা ও ছোটাছুটির আড়ালে ঢাকা পড়ে সেই রহস্যের সবকিছু।

মাবরুর রশিদ বান্নাহ, নির্মাতা

কন্টেইনারে রাসায়নিক পদার্থ আছে, জানানো হয়নি ফায়ার সার্ভিসকে। আর কত অনিয়ম দুর্নীতিতে ধ্বংস হবে অভিশপ্ত জাত?

নোমান রবিন, নির্মাতা

চট্টগ্রামের সীতাকুণ্ডে ভয়াবহ আগুন। মিরপুরে তাণ্ডব, ভাঙচুর। হয়তো আসছে আরও। ২৫ জুন পদ্মা ব্রিজ উদ্বোধন যে! বেশ!

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন