বিজ্ঞাপন

তিনটি করে গাছ লাগানোর আহ্বান পরিবেশমন্ত্রীর

June 5, 2022 | 10:36 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, দেশকে সবুজ বাংলাদেশে পরিণত করতে সবাইকে অন্তত ৩টি করে গাছ লাগাতে হবে। দেশের বন, বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় আমাদের অবশ্যই নিজ নিজ সামর্থ্য অনুযায়ী বেশি বেশি গাছ লাগাতে হবে।

বিজ্ঞাপন

রোববার ( ৫ জুন) বিশ্ব পরিবেশ দিবসে রাজধানীর শেরেবাংলা নগরে প্রধানমন্ত্রীর পক্ষে বৃক্ষমেলা ও পরিবেশ মেলা ২০২২ এর উদ্বোধনের পর মেলা পরিদর্শন শেষে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

এসময় মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার; সচিব ড. ফারহিনা আহমেদ; পরিবেশ অধিদফতরের মহাপরিচালক ড. আবদুল হামিদ, এবং বন অধিদফতরের প্রধান বন সংরক্ষক মো. আমীর হোসাইন চৌধুরী উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

মো. শাহাব উদ্দিন বলেন, ‘দেশি-বিদেশি নানাবিধ গাছের চারার সমারোহে এবারের মেলাটি অত্যন্ত সমৃদ্ধ ও দৃষ্টিনন্দন হয়েছে। বৃক্ষমেলার পরিবেশ সুন্দর থাকায় জনগণ পছন্দমতো গাছের চারা কিনতে পারবে এবং বৃক্ষরোপণে উদ্বুদ্ধ হবে।তিনি আরো বলেন, পরিবেশমেলার বিভিন্ন ধরনের স্টল থেকে পরিবেশ দূষণের কারণ এবং পরিবেশ সংরক্ষণ বিষয়ে দর্শনার্থীরা বাস্তব জ্ঞান লাভ করতে পারবে।’

উল্লেখ্য, বৃক্ষমেলায় ১১০টি স্টল আছে, যা ৪ জুলাই পর্যন্ত প্রতিদিন সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। অপরদিকে, ৫৫টি স্টল সমৃদ্ধ পরিবেশ মেলা ১১ জুন পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত চলবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন