বিজ্ঞাপন

৫ গোল করে এস্তোনিয়াকে বিধ্বস্ত করলেন মেসি

June 6, 2022 | 1:59 am

স্পোর্টস ডেস্ক

লিওনেল মেসির ধ্যান জ্ঞান জুড়ে এখন কেবলই আর্জেন্টিনা। একথা প্রায়শ্চই বলে থাকেন আর্জেন্টাইন সমর্থকরা। আর সে কথার যথার্থ প্রমাণ আর্জেন্টিনার জার্সি গায়ে চড়িয়ে দিয়ে চলেছেন লিওনেল মেসি। পিএসজির হয়ে যেখানে গোটা মৌসুমে মাত্র ৬টি গোল করেছিলেন মেসি সেখানে এক এস্তোনিয়ার বিপক্ষে প্রথমার্ধে হ্যাটট্রিকের পর ম্যাচ শেষে নামের পাছে ৫টি গোল। এতেই এস্তোনিয়াকে ৫-০ গোলে বিধ্বস্ত করে আর্জেন্টিনা।

বিজ্ঞাপন

আর্জেন্টিনার ইতিহাসের তৃতীয় খেলোয়াড় হিসেবে এক ম্যাচে ৫ গোলের দেখা পেলেন লিওনেল মেসি। তার আগে কোপা আমেরিকায় হুয়ান আন্দ্রেস মারভেজ্জি ১৯৪১ সালে। আর হোসে  ম্যানুয়েল মোরেনো ১৯৪২ সালে এক ম্যাচে ৫টি করে গোল করেছিলেন। এই দুই খেলোয়াড়ই ইকুয়েডরের বিপক্ষে ৫ গোলের দেখা পেয়েছিলেন। যদিও তারা কোপা আমেরিকাতে এই মাইলফলক স্পর্শ করেছিলেন। অন্যদিকে লিওনেল মেসি আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ছুঁয়েছেন এক ম্যাচে ৫ গোল করার মাইলফলক।

ফিফার র‍্যাংকিংয়ে ১১০ নম্বরে থাকা এস্তোনিয়ার বিপক্ষে নিজেদের ঝালিয়ে নিতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মাঠে নামে দ্যা ফিনালিসিমা জয়ী আর্জেন্টিনা। ইতালিকে ৩-০ গোলের ব্যবধানে বিধ্বস্ত করে নিজেদের শক্তির জানান দিয়েছে লাতিন আমেরিকার চ্যাম্পিয়নরা। এবার এস্তোনিয়াকে পেয়ে আরও জ্বলে উঠলেন লিওনেল মেসিরা।

ম্যাচের মাত্র ৮ মিনিটের মাথায় স্পট কিক থেকে গোল করে দলকে এগিয়ে নেন মেসি। এরপর আলেহান্দ্রো গোমেজের অ্যাসিস্ট থেকে প্রথমার্ধের শেষ দিকে নিজের দ্বিতীয় গোল করেন মেসি। বিরতি থেকে ফিরেই হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি। নাহুয়েল মোলিনার অ্যাসিস্ট থেকে গোল করে দলকে ৩-০ গোলের লিড এনে দেন সাতবারের ব্যালন ডি’অর জয়ী।

বিজ্ঞাপন

খেলার ৭১তম মিনিটে এস্তোনিয়ার গোলরক্ষককে কাটিয়ে ঠান্ডা মাথায় বল জালে জড়িয়ে চতুর্থ গোলটি করেন মেসি। পাঁচ নম্বর গোল পেতে অপেক্ষা করতে হয় মাত্র পাঁচ মিনিট। খেলার ৭৬তম মিনিটে নিকোলাস গঞ্জালেজের ক্রস পেয়ে শট করেন আলভারেজ তবে তার শট রুখে দেন এস্তোনিয়ার গোলরক্ষক। ফিরতি বল পেয়ে শট করেন পাওলো দিবালা তবে তার শটও ফিরিয়ে দেন গোলরক্ষক। এরপর বল পেয়ে যান মেসি। গোলমুখে বল পেয়ে তা জালে জড়াতে একটুও ভুল করেননি তিনি। হালকা টোকায় বল জালে পাঠিয়ে দলের এবং নিজের ৫ম গোলের দেখাও পেয়ে যান মেসি।

শেষ পর্যন্ত মেসির ৫টি গোলে ৫-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে আলবেসিলেস্তেরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন