বিজ্ঞাপন

সেন্সর বোর্ডকে হাইকোর্টের নির্দেশ

April 19, 2018 | 5:42 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

‘হৃদয়ের রংধনু’ ছবিটির ব্যাপারে সিদ্ধান্ত জানাতে সেন্সর বোর্ডকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী ৩০ দিনের মধ্যে সিদ্ধান্ত জানাতে হবে সেন্সর বোর্ডকে।

এই মর্মে একটি চিঠি ইস্যু করেছে হাইকোর্ট। তবে সেই চিঠি এখনো হাতে পাননি বলে জানিয়েছেন সেন্সর বোর্ডের সদস্য ইফতেখার উদ্দিন নওশাদ। গত ১১ এপ্রিল ‘হৃদয়ের রংধনু’ সিনেমার পরিচালক রাজিবুল হোসেনের রিট আবেদনের প্রেক্ষিতে হাইকোর্ট এ নির্দেশ দিলেন।

বিজ্ঞাপন

১৯ এপ্রিল, বৃহস্পতিবার এর একটি কপি পেয়েছেন পরিচালক রাজিবুল হোসেন। এ ব্যাপারে তিনি বলেন, ‘আমি দুপুরের দিকে চিঠি পেয়েছি। বাংলাদেশ পর্যটন করপোরেশন অনেক আগেই সেন্সর বোর্ডকে তাদের নো অবজেকশন সার্টিফিকেট দিয়ে দিয়েছে। তার পরও সেন্সর বোর্ড কেন ছবিটিকে ছাড়পত্র দিচ্ছে না, সেটাই বুঝতে পারছি না। সেন্সর বোর্ড যদি ৩০ দিনের মধ্যে উত্তর না দেয়, সেক্ষেত্রে আমাদের আপিল করার সুযোগ রয়েছে।’

‘হৃদয়ের রংধনু’ সিনেমার পরিচালক রাজিবুল হোসেন

দেশের পর্যটনকে গুরুত্ব দিয়ে নির্মিত হয়েছে ‘হৃদয়ের রংধনু’। প্রায় দুই বছর ধরে ছবিটি জমা পড়ে আছে সেন্সর বোর্ডে। একাধিকবার সেন্সরে ছবিটি প্রদর্শিত হলেও কোনো ফলাফল পাননি পরিচালক।

একাধিকবার ছবিটি নিয়ে সেন্সর বোর্ড ও বাংলাদেশ পর্যটন করপোরেশনের সঙ্গে ছবিটির বিভিন্ন বিষয় নিয়ে সভা হয়েছে। সেন্সর বোর্ড ও পর্যটন করপোরেশন সিনেমার কিছু বিষয় পরিবর্তন-কর্তন করতে বলে চিঠিও দেয় পরিচালককে। যার অধিকাংশই পরিমার্জন করেন পরিচালক। কিন্তু তারপরও আটকে আছে ‘হৃদয়ের রংধনু’।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন