বিজ্ঞাপন

খাগড়াছড়িতে বিএনপি’র ডাকে চলছে সড়ক অবরোধ

June 7, 2022 | 11:37 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

খাগড়াছড়ি: জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূঁইয়ার বাসভবনে হামলার প্রতিবাদে খাগড়াছড়ি জেলায় ২৪ ঘণ্টার সড়ক অবরোধ চলছে। মঙ্গলবার (৭ জুন) ভোর ৬টা থেকে শুরু হয়েছে বিএনপি’র ডাকা এই অবরোধ।

বিজ্ঞাপন

অবরোধের শুরুতে জেলা শহরের মহাজনপাড়া এলাকার প্রধান সড়কে টায়ারে আগুন দিয়েছে পিকেটাররা। এছাড়া ভোরে মাটিরাঙা উপজেলার বাইল্যাছড়ি এলাকায় খাগড়াছড়ি-ঢাকা ও খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কে গাছ ফেলে প্রতিবন্ধকতা তৈরি করেন অবরোধ সমর্থিতরা।

জেলা শহরে হালকা যান, ব্যাটারিচালিত ইজিবাইক চলাচল করলেও ছেড়ে যায়নি দূরপাল্লার কোনো পরিবহন। অবরোধের কারণে জেলার অভ্যন্তীরণ সড়কগুলোতেও সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছে খাগড়াছড়ি ও সাজেক ভ্রমণে আসা পর্যটকরা।

খাগড়াছড়ি জেলা সদরে আটকা পড়েছেন কয়েকশ পর্যটক। পর্যটকদের অভিযোগ, প্রশাসনের পক্ষ থেকে কোনো ধরনের সহযোগিতা পাচ্ছেন না তারা।

বিজ্ঞাপন

এছাড়া জেলার ৯ উপজেলাতেই শান্তিপূর্ণভাবেই চলছে বিএনপি’র ডাকা এই সড়ক অবরোধ। অবরোধে এখন পর্যন্ত জেলার কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

জরুরি সেবায় নিয়োজিত ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স ও সংবাদপত্রের গাড়ি অবরোধের আওতামুক্ত রয়েছে।

উল্লেখ্য, গত শনিবার সকালে খাগড়াছড়ি জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূঁইয়ার বাসভবনে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এসময় বাসভবনের বাইরে থাকা দু’টি মোটরসাইকেল ও একটি প্রাইভেট কার ভাঙচুর এবং অপর একটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করে হামলাকারীরা। এছাড়া ভাঙচুর চালানো হয়েছে আশপাশের কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে।

বিজ্ঞাপন

হামলার জন্য আওয়ামী লীগকে দায়ী করেছে খাগড়াছড়ি জেলা বিএনপি। তবে বিএনপি’র অভিযোগ প্রত্যাখ্যান করে পাল্টা অভিযোগ করছে আওয়ামী লীগ।

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন