বিজ্ঞাপন

লাকী আখান্দের জন্মজয়ন্তীতে মেহরিনের গান

June 7, 2022 | 10:05 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

অপ্রকাশিত গান প্রকাশ, স্মৃতিচারণের মধ্য দিয়ে লাকী আখান্দের ৬৬তম জন্মজয়ন্তী উদযাপন করলেন সংগীতশিল্পীরা। জন্মজয়ন্তীতে প্রথবারের মতো অডিও-ভিডিও প্রকাশিত হলো লাকী আখান্দের সুরে গোলাম মোরশেদের কথায় আর মেহরিনের কণ্ঠে ‘সে গানেরই পাখি’।

বিজ্ঞাপন

লাকী আখান্দের সৃষ্টির উৎসব ঘিরে মঙ্গলবার (৭ জুন) বিকেলে সংগীত তারকারা একত্র হন হোটেল সোনারগাঁয়ে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘লাকী ভাইয়ের সৃষ্টিসম্ভার বাংলা গানের ভুবনে বৃহত্তর শ্রোতা সমাজের ’কাছে নিয়ে যাওয়ার কথা বলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। অসুস্থতাজনিত কারণে এ আয়োজনে এশিয়ান ইউনিভার্সিটি অব উওমেন-এর ভাইস চ্যান্সেলর এবং আনিসুল হক ফাউন্ডেশনের চেয়ারপারসন ড. রুবানা হক সশরীরে হাজিরা দিতে না পারলেও তিনি লিখিত বার্তা পাঠিয়ে শুভেচ্ছা জানান। সে স্থলে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বঙ্গবিডিডটকম-এর কো-ফাউন্ডার ও ডিরেক্টর, আনিসুল হক ফাউন্ডেশনের অন্যতম ট্রাস্টি এবং মোহাম্মাদী গ্রুপের ডিরেক্টর নাভিদুল হক।

সবাই মিলে কেক কাটার মধ্য দিয়ে শুরু হয় জন্মজয়ন্তী উদযাপন আয়োজন। এরপর লাকী আখান্দের সৃষ্টিশীল জীবন নিয়ে স্মৃতিচারণ করেন শিল্পীর আজীবন বন্ধু গোলাম মোরশেদ, মেহরিন, ফোয়াদ নাসের বাবু, বংশীবাদক ওস্তাদ আজিজুল ইসলাম, মাকসুদুল হক এবং ডা. রুবাইয়াত রহমান।

‘সে গানেরই পাখি’ এর সংগীতায়োজন করেছেন রূপক। এছাড়া লাইমলাইট স্টুডিওর প্রযোজনায় গানের ভিডিও নির্মাণ করেছেন তাজওয়ার ইয়াকিন এবং এসকে নাঈম। ভিডিওটির কালার গ্রেডিং করেছেন তৌহিদুর রহমান রুবেল।

বিজ্ঞাপন

ভিডিওতে মা ও মেয়ের চরিত্রে মডেল হিসেবে অংশ নেন নাজিফা আয়াত ও তাসনুভা। তারা দুজন ব্যক্তিজীবনেও সম্পর্কে মা ও মেয়ে।

‘সে গানেরই পাখি’ গানটি শোনা ও দেখা যাবে মেহরিনের ইউটিউব চ্যানেলে। 

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন