বিজ্ঞাপন

চট্টগ্রামে উড্ডয়নের সময় চাকা খুলে গেল কার্গো বিমানের

June 9, 2022 | 3:17 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: চট্টগ্রাম বিমানবন্দর থেকে উড্ডয়নের সময় কার্গো বিমান এনএক্সটি এয়ারের পেছনের বাম পাশের চাকার (১ হুইল) খুলে রানওয়েতে পড়ে গিয়েছে বলে জানা গিয়েছে। পরবর্তীতে কক্সবাজারের আকাশে ৪ বার ঘুরে জরুরি ভিত্তিতে অবতরণ করে।

বিজ্ঞাপন

চট্টগ্রাম বিমানবন্দর এবং সিভিল এভিয়েশন সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, গত রোববার বেলা ১১টার দিকে চট্টগ্রাম বিমানবন্দরে এই ঘটনা ঘটে। পরে কার্গো বিমানটি কক্সবাজারের আকাশে ৪ বার চক্কর দিয়ে অবতরণ করতে সক্ষম হয়। নতুন এই কার্গো বিমান এনএক্সটি এয়ার। কার্গো এয়ারটি লাইসেন্স পেয়েছি চলতি বছরের জানুয়ারিতে।

বিজ্ঞাপন

সিভিল এভিয়েশন সূত্রে জানা গেছে, কার্গো বিমানটিতে প্রধান বৈমানিক হিসেবে ছিলেন ক্যাপ্টেন করিম এবং দ্বিতীয় বৈমানিক হিসেবে ছিলেন ক্যাপ্টেন শিবলি সাদিক। কার্গো বিমানটিতে যে পরিমাণ কার্গো বহন করার কথা, তার থেকে প্রায় ২০ ভাগ বেশি কার্গো বহন করে থাকে। অতিরিক্ত লাভের আশায় কার্গো বিমানটি প্রতিনিয়ত এই কাজ করে চলেছে। এমনকি অতিরিক্ত কার্গো বহন থেকে যে অতিরিক্ত অর্থ আদায় হয় তার একটি অংশ কার্গো এয়ারটির বৈমানিকরাও পেয়ে থাকেন। এই কার্গোটি চিংড়ি মাছের পোনা বহন করে থাকে। অতিরিক্ত টাকার লোভে বৈমানিকরা নিরাপত্তার ঝুঁকি জেনেও এই অতিরিক্ত কার্গো বহন করে আসছে।

এনএক্সটি এয়ার এর এমডি উইং কমান্ডার আহমেদ সারাবাংলাকে বলেন, এটি কিভাবে ঘটেছে সেটা আমরা বের করার চেষ্টা করেছি। আমরা সবগুলো বিষয় ভালোভাবে চেকিং করছি। চাকার হুইল বোর্ডের সবগুলো নাট নতুন করে লাগানো হয়েছে।

বিজ্ঞাপন

এই ঘটনায় সিভিল এভিয়েশন কোন অনুসন্ধান টিম গঠন করেনি। এমনকি সিভিল এভিয়েশনের চেয়ারম্যানকে একাধিকবার ফোন দেওয়া হলেও তিনি ফোনটি রিসিভ করেননি।

সারাবাংলা/এসজে/এএম

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন