বিজ্ঞাপন

শাহজালালের বিমান গেল কলকাতা, ২ ঘণ্টা উড়ে ফের চট্টগ্রামে

June 9, 2022 | 4:03 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: প্রবল বর্ষণ এবং বজ্রপাতের কারণে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে না পেরে ঢাকার বিমান গেল কলকাতা। একইসঙ্গে, চট্টগ্রাম থেকে উড়ে এসে দুই ঘণ্টা আকাশে উড়ার পরও শাহজালালে অবতরণ করতে পারলো না বিমান।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৯ জুন) বিমানবন্দর সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, প্রবল বর্ষণের কারণে টার্কিশ এয়ারলাইন্সের টিকে-৭২২ ফ্লাইটটি তুরস্কের ইস্তাম্বুল থেকে রওনা হয়ে দুপুর ১২টায় ঢাকায় অবতরণের কথা ছিল। কিন্তু অবতরণের আগ মুহূর্তে আবহাওয়ার প্রতিকূল অবস্থা ও বাতাসের বেগ বেশি থাকায় ফ্লাইটটিকে কলকাতা বিমানবন্দরে অবতরণ করতে বলা হয়।

বিজ্ঞাপন

অপরদিকে, সকালে চট্টগ্রাম থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট শাহজালালের উদ্দেশ্য উড়ে এলেও বিমানটি শাহজালালে অবতরণ করতে পারেনি। প্রায় ২ ঘণ্টা ধরে আকাশে উড়ার পর বিমানটি আবার চট্টগ্রামের উদ্দেশ্যে রওয়ানা দেয় এবং চট্টগ্রামে অবতরণ করে।

অন্যদিকে, ক্যাথে প্যাসিফিকের হংকং থেকে ঢাকাগামী কার্গো ফ্লাইট (সিক্স-৪৯) দুপুর ১২টার দিকে শাহজালালে অবতরণের কথা থাকলেও বিমানটি শাহজালালে অবতরণ করে দুপুর পৌনে ১টার দিকে। ব্যাংকক থেকে ঢাকাগামী থাই এয়ারওয়েজের টিজি-৩২১ ফ্লাইটটি ৪৫ মিনিট এবং সিঙ্গাপুর থেকে ঢাকাগামী এসকিউ-৪৪৮ ফ্লাইটটি ৩০ মিনিট ঢাকার আকাশে চক্কর দিয়ে অবশেষে অবতরণ করে শাহজালালে।

বিজ্ঞাপন

এ বিষয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক কামরুল ইসলাম সারাবাংলাকে বলেন, বৈরি আবহাওয়ার কারণে কয়েকটি ফ্লাইট কলকাতা এবং চট্টগ্রামে অবতরণ করেছে। কিছু ফ্লাইট ঢাকার আকাশে দীর্ঘ সময় চক্কর দিয়ে পরে নিরাপদে অবতরণ করেছে। বর্তমানে ফ্লাইট উঠানামা স্বাভাবিক রয়েছে।

সারাবাংলা/এসজে/একেএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন