বিজ্ঞাপন

সাকিব নেই তামিমের সেঞ্চুরি

June 11, 2022 | 1:12 am

স্পোর্টস করেসপন্ডেন্ট

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নামার আগে তিন দিনের প্রস্ততি ম্যাচ খেলছে বাংলাদেশ ক্রিকেট দল। ম্যাচে দারুণ এক সেঞ্চুরি তুলে নিয়েছেন তামিম ইকবাল। টেস্টে বাংলাদেশের নতুন অধিনায়ক সাকিব আল হাসান খেলছেন না এই ম্যাচে। ব্যাটিংয়ে বাড়তি মনোযোগ দিতে সদ্য অধিনায়কত্ব ছাড়া মুমিনুল হক আউট হয়েছেন শূন্য রানে।

বিজ্ঞাপন

পরিবারের সঙ্গে সময় কাটাতে ছুটি নিয়েছেন সাকিব। তবে ছুটি শেষে গতকাল দলের সঙ্গে যোগ দেওয়ার কথা ছিল সাকিবের। কিন্তু এখনো দলের সঙ্গে যোগ দিতে পারেননি সাকিব। ফলে স্বাভাবিকভাবেই তাকে পাওয়া যায়নি ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচে। সাকিবের অনুপস্থিতিতে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন সহ-অধিনায়কত্ব পাওয়া লিটন দাস।

প্রথমবার নেতৃত্ব দিতে নামা লিটন টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন। প্রথম সেশনে এই সিদ্ধান্তের প্রতিফলন বাংলাদেশি টপ অর্ডার ব্যাটাররা দেখিয়েছেনও। প্রথম সেশন ছিল বাংলাদেশের। মাত্র ১ উইকেট হারিয়ে ১২৩ রান তুলেছিল সফরকারীরা। তবে দ্বিতীয় সেশনে রীতিমতো ধস নেমেছে ব্যাটিং অর্ডারে।

বিজ্ঞাপন

প্রথম সেশনের শুরুটাকেও অবশ্য ভালো বলা যাবে না। ইনিংসের দ্বিতীয় ওভারেই শূন্য রানে ফিরে যান তরুণ ওপেনার মাহমুদুল হাসান জয়। তবে তারপর নাজমুল হোসেন শান্তকে সাথে নিয়ে তামিম ইকবাল দাঁড়িয়ে যান দুর্দান্তভাবে। তামিম শুরু থেকেই স্বভাবসূলভ আক্রমনাত্মক ক্রিকেট খেলেছেন। অপরপ্রান্তে বুঝেশুনে এগুচ্ছিলেন নাজমুল হোসেন শান্ত।

দ্বিতীয় উইকেটে দুজনের জুটি ছিল ১৪০ রানে। দ্বিতীয় সেশনের শুরুতে শান্ত ফিফটি পূর্ন করার পরপরই ফিরলে যেন মরক লাগে বাংলাদেশের ইনিংসে! সদ্য টেস্ট নেতৃত্ব ছাড়া মুমিনুল হক ৬ বল খেলে ফিরেছেন রানের খাতা খোলার আগেই।

নেতৃত্ব দিতে নামা লিটন দাসও সুবিধা করতে পারেননি। ১৯ বলে মাত্র ৪ রান করার পর ফিরেছেন সরাসরি বোল্ড হয়ে। তবে অন্য প্রান্তে তামিম ছিলেন সাবলীল। সেঞ্চুরির আগ মুহূর্তে অবশ্য বেশ সময় নিয়েছেন তামিম।

বিজ্ঞাপন

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫৯ ওভারে বাংলাদেশের রান ৪ উইকেটে ১৯৫। তামিম ১৮৭ বল খেলে ১২৪ রানে অপরাজিত। তার ইনিংসে চারের মার ১৮টি, ছক্কা ১টি। তামিমের সঙ্গে ১১ রানে অপরাজিত ইয়াসির আলি রাব্বি। এর আগে ৯৯ বলে ৫৪ রান করে আউট হয়েছেন নাজমুল হোসেন শান্ত।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন