বিজ্ঞাপন

কে কে’র গান গাইতে গিয়ে চোখের জলে ভাসলেন উষা উত্থুপ

June 11, 2022 | 7:00 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

গান গাইতে গাইতেই না ফেরার দেশে পাড়ি জমালেন বলিউডের বিখ্যাত গায়ক কৃষ্ণকুমার কুনাথ, ‘কে কে’ নামেই যিনি ভক্তকূলের কাছে পরিচিত ছিলেন। কে কে’র অকাল মৃত্যুর খবরে শোকস্তব্ধ ভক্তরা। গত ৩১ মে কলকাতায় নজরুল মঞ্চে পারফর্ম করবার ঘন্টাখানেকের মধ্যেই থেমে যায় কেকে-র হৃদস্পন্দন। গানে গানেই বিদায় নিয়েছেন কেকে, তার অকাল মৃত্যুতে শোকস্তব্ধ ভক্তরা, এখনও মন কাঁদছে অনুরাগীদের। কেকে-র চলে যাওয়া মানতে পারছেন না অনেকেই। কেকে-র সহকর্মীরাও বারবার চোখের জলে মনে করছেন প্রয়াত গায়ককে। এবার প্রকাশ্যেই চোখের জল ফেলতে দেখা গেল গায়িকা উষা উত্থুপকে। সম্প্রতি হিন্দি টেলিভিশন চ্যানেলের এক রিয়েলিটি শো-য়ের মঞ্চে অতিথি বিচারক হিসেবে হাজির ছিলেন তিনি।

বিজ্ঞাপন
কে কে’র গান গাইতে গিয়ে চোখের জলে ভাসলেন উষা উত্থুপ
কে কে’র অকাল মৃত্যুতে শোকস্তব্ধ ভক্তরা, মন কাঁদছে অনুরাগীদের
বিজ্ঞাপন

সেই শো-য়ে কে কে’র গান গাইলেন উষা। প্রোমোতে তাকে বলতে শোনা যাচ্ছে, ‘কে কে-কে হঠাৎ হারিয়ে মারাত্মক আঘাত আমরা সকলে পেয়েছি। এই গানটা শুধু ওর জন্য।’ এরপর ১৯৯৯ সালের জনপ্রিয় গান ‘প্যায়ার কা পল’ গাইলেন তিনি। গাইতে গাইতে আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন উষা। তাকে জড়িয়ে ধরে গান শেষে হোস্ট করণ কুন্দ্রা। আবেগ ধরে রাখতে পারছিলেন না দুই বিচারক নিতু কাপুর আর কোরিওগ্রাফার মার্জিও।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে চ্যানেলের পক্ষ থেকে শেয়ার করা এই ভিডিওর পোস্টে একজন লিখেছেন, ‘১১ দিন হল কেকে নেই। এখনও বিশ্বাস হয় না আমার। চোখে জল আসে বারবার মনে পড়লে।’ আরেক ভক্ত লিখেছেন, ‘কে কে-র এই গানটা আমাদের রোজ কাঁদাবে। তবে আর চোখের জল ফেলব না। শুধু ভালোবাসব।’

বিজ্ঞাপন

প্রসঙ্গত, ৩১ মে (মঙ্গলবার) কলকাতার নজরুল মঞ্চে উল্টোডাঙার গুরুদাস মহাবিদ্যালয়ের মঞ্চে গান গাইছিলেন কে কে। হঠাৎ অসুস্থবোধ করলে তাকে নিয়ে যাওয়া হয় একটি বেসরকারি হাসপাতালে। চিকিৎসকরা জানান, ততক্ষণে পৃথিবীর মায়া কাটিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

কে কে’র জন্ম ও বেড়ে ওঠা দিল্লিতে। ১৯৯৯ সালে ‘পাল’ অ্যালবাম দিয়ে যাত্রা শুরু করেন তিনি। প্রথম অ্যালবামের ‘হাম রাহে ইয়া না রাহে কাল’ গানটি তুমুল জনপ্রিয়তা পায়। ওই বছরই হাম দিল দে চুকে সানাম সিনেমার ‘তাড়াপ তাড়াপ’ গানটি তাকে রাতারাতি খ্যাতি এনে দেয়। এরপর আর পিছু ফিরে তাকাতে হয়নি। জারা সা দিলমে, তুহি মেরি সাব হে, ক্যায়া মুঝে পেয়ার হে, আলবিদা, পিয়া আয়ে না’র মতো একের পর এক সব গান দিয়ে মাতিয়ে রেখেছিলেন বলিউডকে।

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন