বিজ্ঞাপন

দেশের মানুষের অধিকার ছিনতাই হয়ে গেছে: জি এম কাদের

June 11, 2022 | 9:20 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, দেশে বিরাজনীতিকরণ চলছে। তাই দেশের মানুষের অধিকার ছিনতাই হয়ে গেছে। জনগণ হচ্ছে দেশের মালিক। তারাই নেতৃত্ব ও জনপ্রতিনিধি নির্বাচন করবেন। কিন্ত দেশের মানুষ এখন আর প্রতিনিধি নির্বাচন করতে পারেন না। নির্বাচনের নামে প্রহসন চলছে। এমন বাস্তবতা থেকে দেশের মানুষ পরিত্রাণ চায়। জাতীয় পার্টি মানুষের সব অধিকার ফিরিয়ে দিতে রাজনীতি করছে।

বিজ্ঞাপন

শনিবার (১১ জুন) চাঁদপুরের সরকারি হাসান আলী প্রাথমিক বিদ্যালয় মাঠে চাঁদপুর জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এ কথা বলেন। সম্মেলনে এমরান হোসেন মিয়াকে চাঁদপুর জেলা জাতীয় পার্টির সভাপতি নির্বাচন করা হয়েছে।

জাপা’র প্রেস উইং থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়।

প্রধান অতিথির বক্তব্যে জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, ‘মানুষের ভোটাধিকার নিশ্চিত না হলে গণতন্ত্র ও সুশাসন নিশ্চিত হবে না। গণতন্ত্র প্রতিষ্ঠিত না হলে কর্তৃত্ববাদী সরকারের শাসনে রাজনৈতিক দলগুলো বিলীন হয়ে যাবে। সাইনবোর্ড সর্বস্ব দল থাকবে, নেতা থাকবে। দেশের মানুষ আর রাজনৈতিক দল বা রাজনীতিবিদদের প্রতি আর আস্থা রাখবে না।’

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘আগামী নির্বাচনে সরকারি দল ও তাদের সমর্থকদের নিয়ে একটি জোট হবে। তাদের শক্তি হচ্ছে, প্রশাসন, অর্থ আর পেশি। আর সব বিরোধী শক্তি মিলে হয়তো আরও একটি জোট হবে, যাদের একমাত্র শক্তি জনগণের সমর্থন।’

‘প্রস্তাবিত বাজেটে বিধান করা হয়েছে, যারা হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছেন, তারা টাকা দেশে ফিরিয়ে এনে ভোগ করতে পারবেন। এরচেয়ে লজ্জাজনক বিষয় আর হতে পারে না। এতে দুর্নীতিবাজদের উৎসাহিত করা হবে। এতে দুর্নীতি আরও প্রশ্রয় পাবে’, বলেন গোলাম মোহাম্মদ কাদের।

চাঁদপুর হাসান আলী ময়দানে আয়োজিত সম্মেলনে বক্তব্য রাখেন- জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা, প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, অ্যাডভোকেট মো. রেজাউল ইসলাম ভুঁইয়া, আলমগীর শিকদার লোটন, নাজমা আক্তার, লিয়াকত হোসেন খোকাসহ অনেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন