বিজ্ঞাপন

কনটেইনার বিস্ফোরণ: ফায়ার সার্ভিসের কর্মী গাউছুল আজমের মৃত্যু

June 12, 2022 | 8:35 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে আগুন ও বিস্ফোরণে দগ্ধ ফায়ার সার্ভিসের কর্মী গাউছুল আজম (২২) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। রোববার (১২ জুন) ভোররাতে রাজধানীর শেখ হাসিনার জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে লাইফ সাপোর্টে ছিলেন তিনি।

বিজ্ঞাপন

ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এসএম আইউব হোসেন এ খবর নিশ্চিত করেছেন। তিনি বলেন, মৃত গাউছুল আজমের শরীরের ৭০ শতাংশ দগ্ধ ছিল। তার শ্বাসনালী পুড়ে গিয়েছিল। বর্তমানে ১৯ জন রোগী ভর্তি আছেন। এরমধ্যে আইসিইউতে দুইজন।

ডা. আইউব হোসেন বলেন, চট্টগ্রাম থেকে হেলিকপ্টারে ঘটনার পরদিন তাকেসহ সাতজনকে ঢাকায় নিয়ে আসা হয়। ভর্তি করা হয় আইসিইউতে। অবস্থার অবনতি হলে দেওয়া হয় লাইফ সাপোর্ট। মাঝে কিছুটা উন্নতি হলে লাইফ সাপোর্ট খুলে নেওয়া হয়। কিন্তু আবারও অবনতি হলে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

বিজ্ঞাপন

ফায়ারফাইট গাউসুল আজম ২০১৮ সালে চাকরিতে যোগদান করেন। গ্রামের বাড়ি যশোর জেলার মনিরামপুরে। বাবার নাম আজগর আলী। ফায়ার ফাইটার গাউসুল আজমের স্ত্রীর কাকলি আক্তার ও ৬ মাসের ছেলে সন্তান গ্রামের বাড়িতে থাকেন।

শনিবার (৪ জুন) রাতে সীতাকুণ্ডের ভাটিয়ারী এলাকার বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের পর ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। গাউছুল আজমের মৃত্যুর মধ্য দিয়ে এই ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৫ জনে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন