বিজ্ঞাপন

রহনপুর থেকে রাজধানীর উদ্দেশে ‘ম্যাঙ্গো ট্রেনে’র যাত্রা শুরু

June 13, 2022 | 7:38 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

চাঁপাইনবাবগঞ্জ: রহনপুর রেলস্টেশন থেকে ম্যাংগো স্পেশাল ট্রেনটি উদ্বোধন করা হয়েছে। সোমবার (১৩ জুন) বিকাল সোয়া ৪টায় ট্রেন যাত্রার উদ্বোধন করেন রাজশাহী রেলওয়ের (পশ্চিম) প্রধান পরিবহন কর্মকর্তা শহিদুল ইসলাম।১২১ ক্যারেটে ৩ হাজার কেজি আম নিয়ে রহনপুর স্টেশন থেকে ট্রেনটি রওয়ানা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশন থেকে ট্রেনটি শহরে বুকিং করা আম নিয়ে ঢাকার উদ্দেশে ফের যাত্রা শুরু করবে। ৮টি ওয়াগানে ৩০০ মেট্টিক টনের বেশি আম পরিবহন করা যাবে স্পেশাল ম্যাংগো ট্রেনে।

এই বিশেষ ট্রেনে আম ছাড়াও লিচু, মৌসুমি ফল, ডিমসহ সব ধরনের কৃষিপণ্যও কম খরচে ঢাকায় নেওয়া যাবে। সপ্তাহে ৭ দিনই চলা এ ট্রেনটি রহনপুর রেলস্টেশন থেকে বিকেল ৪ টায় ছেড়ে রাত পৌনে ২টায় ঢাকার তেজগাঁও স্টেশনে পৌঁছাবে। পণ্য লোড-আনলোড করতে পথিমধ্যে ১১টি স্টেশনে যাত্রা বিরতি নিবে এ ট্রেন।

বিজ্ঞাপন

উদ্বোধন কালে রাজশাহী রেলওয়ের কর্মকতা (পশ্চিম) শহিদুল ইসলাম বলেন, ‘কম খরচে সব ধরনের কৃষি পণ্য ঢাকায় নেওয়ার জন্য তৃতীয় বারের মতো এ স্পেশাল ট্রেনটি উদ্বোধন করা হলো।’

ট্রেন উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন- বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (পাকশি) শাহিদুল ইসলাম, বিভাগের বাণিজ্যিক কর্মকর্তা নাসিরুদ্দিন, গোমস্তাপুর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) আসমা খাতুন, গোমস্তাপুরের উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফাসহ অন্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন