বিজ্ঞাপন

সুশান্ত সিং রাজপুত: ‘দ্য আনটোল্ড স্টোরি’

June 14, 2022 | 6:27 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

আজ থেকে ঠিক দুই বছর আগে- ২০২০-এর ১৪ জুন মুম্বাইয়ের বান্দ্রায় নিজের ফ্ল্যাটে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় বলিউড তারকা সুশান্ত সিং রাজপুতকে। আর সেই ঝুলন্ত লাশ উদ্ধারের পর থেকে তার মৃত্যু নিয়ে শোরগোল পুরো ইন্ডাস্ট্রিতে। একটা মুত্যু যে বলিউডের পুরো বিনোদন ইন্ডাস্ট্রিকে এভাবে নাড়িয়ে দেবে, তা বোধহয় কেউ কল্পনাও করতে পারেননি! ভারতীয় সিনেমার তারকা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর নড়েচড়ে গেছে বলিউডের বিশ্বাসের সব ভিত।

বিজ্ঞাপন
সুশান্ত সিং রাজপুত: ‘দ্য আনটোল্ড স্টোরি’
ভারতীয় সিনেমার তারকা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর নড়েচড়ে গেছে বলিউডের বিশ্বাসের সব ভিত
বিজ্ঞাপন

দেখতে দেখতে দুই বছর পার হয়ে গেল এই দিনটির। বলিউডের এক উজ্জ্বল নক্ষত্র ছিলেন সুশান্ত সিং রাজপুত। নক্ষত্রের পতন ঘটলেও তার রশ্মি কিন্তু একফোঁটাও ম্লান হয়নি। আজও তামাম দর্শকের কাছে তিনি রয়ে গিয়েছেন প্রিয় অভিনেতা হিসাবে। অভিনয়ের পাশাপাশি বিজ্ঞান, মহাকাশ, তারামণ্ডল নিয়ে ছিল তার অগাধ চর্চা। তার এই বিশেষ গুণই তাকে আলাদা করে তোলে বলিউডের তথাকথিত আর পাঁচ জন অভিনেতাদের থেকে।

বিজ্ঞাপন
সুশান্ত সিং রাজপুত: ‘দ্য আনটোল্ড স্টোরি’
ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করলেও তার আগ্রহ ছিল আস্ট্রফিজিক্সে

১৯৮৬ সালের ২১ শে জানুয়ারি বিহারের পূর্ণিয়ার তে জন্মগ্রহণ করেছিলেন সুশান্ত। বাবা কৃষ্ণকুমার সিং এবং মা উষা সিং । দিল্লি টেকনোলজি ইউনিভার্সিটি থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করেছেন তিনি। ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করলেও তার আগ্রহ ছিল আস্ট্রফিজিক্সে। তিনি পেয়েছিলেন ‘ইন্ডিয়ান ন্যাশনাল ফিজিক্স অলিম্পেড’এর খেতাব। হতে চেয়েছিলেন একজন মহাকাশচারী। মহাকাশ, তারামণ্ডল নিয়ে ছিল তার অসীম আগ্রহ। সেই আগ্রহ থেকেই তিনি নিজের বাড়ির বারান্দায় বসিয়েছিলেন আস্ত একটি টেলিস্কোপ। বলিউডের কজন অভিনেতা আছেন যারা সুশান্তের মতো মহকাশপ্রেমী। বই পড়তে সাংঘাতিক ভালোবাসতেন। কিছুটা বইপোকা বলা চলে। শ্যুটিং ফ্লোরেও বই সব সময় সঙ্গে রাখতেন।

বিজ্ঞাপন
সুশান্ত সিং রাজপুত: ‘দ্য আনটোল্ড স্টোরি’
ডায়েরির পাতায় স্বপ্নগুলো আজও জ্বলজ্বল করে কিন্তু পূরণ করার জন্যে নেই সুশান্ত
বিজ্ঞাপন

২০০৯ সালে ছোট পর্দার ধারাবাহিক ‘পবিত্র রিস্তা’য় মুখ্য চরিত্রে অভিনয় দিয়ে শুরু তার অভিনয় জগতে পথচলা। এমন প্রতিভাকে কি কেবল ছোটপর্দায় আটকে রাখা যায়! ২০১৩ সালে মুকেশ ছাবরার পরিচালনায় ‘কাই পো চে’ ছবি দিয়ে বলিউড অভিষেক হয় সুশান্তের। স্বল্প দিনের চলচ্চিত্র জীবনে তিনি বলিউডকে উপহার দিয়েছেন ‘পিকে’, ‘এম.এস ধোনি’, ‘কেদারনাথ’, ‘ছিছরে’র মতো অসাধারণ ছবি গুলি। তার শেষ ছবি ‘দিল বেচারা’ মুক্তি পাওয়ার আগেই প্রয়াত হয়েছেন অভিনেতা।

সুশান্ত সিং রাজপুত: ‘দ্য আনটোল্ড স্টোরি’
অভিনয়ের পাশাপাশি বিজ্ঞান, মহাকাশ, তারামণ্ডল নিয়ে ছিল তার অগাধ চর্চা

অজানাকে জানার, অদেখাকে দেখার অদম্য ইচ্ছা ছিল তার মধ্যে। আর সেই ইচ্ছা থেকেই তিনি তৈরি করেছিলেন নিজের ৫০টি স্বপ্নপূরণের লিস্ট। প্লেন চালানো থেকে শুরু করে, মহিলাদের আত্মসুরক্ষার প্রশিক্ষণ দেওয়া, ধনুর্বিদ্যায় পারদর্শি হয়ে ওঠা, বাঁ হাতে ক্রিকেট খেলা, কলেজ হোস্টেলে একটা সন্ধ্যে কাটানো, ডিজনিল্যান্ডে পাড়ি, নিজের রোজগারে ল্যাম্বরগিনি কেনা, স্বামী বিবেকানন্দের উপর একটি ডকুমেন্টরি বানানো – এই রকম ৫০টি স্বপ্নের তালিকা তৈরি করেছিলেন সুশান্ত। যার কয়েকটি তিনি পূরণ করলেও অধিকাংশই রয়ে গিয়েছে অপূর্ণ। ডায়েরির পাতায় এই স্বপ্নগুলো আজও জ্বলজ্বল করে কিন্তু পূরণ করার জন্যে নেই সুশান্ত।

সুশান্ত সিং রাজপুত: ‘দ্য আনটোল্ড স্টোরি’
বিশেষ গুণই তাকে আলাদা করে তোলে বলিউডের তথাকথিত আর পাঁচ জন অভিনেতাদের থেকে

১৪ জুন ২০২০, হঠাৎ সংবাদমাধ্যমে শিরোনাম কেড়েছিল সুশান্ত সিং রাজপুতের আচমকা মৃত্যু সংবাদ। মুম্বাই পুলিশ অভিনেতার ঝুলন্ত দেহ উদ্ধার করেন তার ফ্ল্যাট থেকে। ইন্ডাস্ট্রি থেকে শুরু করে দর্শকমহল সকলেই থমকে গিয়েছিল এমন একজন উঠতি তারকার মৃত্যু সংবাদে।

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন