বিজ্ঞাপন

মালয়েশিয়ার কাছে বিধ্বস্ত বাংলাদেশ

June 14, 2022 | 8:53 pm

স্পোর্টস ডেস্ক

বাহরাইন এবং তুর্কমেনিস্তানের কাছে হেরে আগেই এশিয়ান কাপের মূলপর্বে খেলার স্বপ্ন এক প্রকার শেষ হয়ে গিয়েছিল বাংলাদেশের। নিজেদের শেষ ম্যাচে স্বাগতিক মালয়েশিয়ার কাছে ৪-১ গোলের ব্যবধানে বিধ্বস্ত হয়ে এবারের এশিয়ান কাপের বাছাইপর্ব শেষ করল বাংলাদেশ।

বিজ্ঞাপন

কুয়ালালামপুরের বুকিত জলিল ন্যাশনাল স্টেডিয়ামে মঙ্গলবার (১৪ জুন) মালয়েশিয়ার বিপক্ষে খেলতে নামে বাংলাদেশ। ম্যাচের শুরু থেকেই হাই প্রেসিং ফুটবলে আক্রমণ করতে থাকে মালয়েশিয়া। ম্যাচের ১৩তম মিনিটে ডি-বক্সে নিজেদের মধ্যে বল দেওয়া-নেওয়া করতে ব্যস্ত ছিলেন বাংলাদেশের ডিফেন্ডাররা। ইয়াসিন আরাফাতের পাস নিয়ন্ত্রণে নিতে পারেননি আতিকুর রহমান ফাহাদ। স্লাইডে ক্লিয়ার করতে গিয়ে ফাউল করে বসেন ফয়সাল হালিমকে। তাতে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিকে রশিদের নেওয়া বাঁ পায়ের বুলেট গতির শট বলের লাইনে ঝাঁপিয়ে পড়লেও আটকাতে পারেননি আনিসুর রহমান জিকো। মালয়েশিয়া এগিয়ে যায় ১-০ গোলের ব্যবধানে।

এরপর ম্যাচের ২৬ মিনিটে জামাল ভূঁইয়ার দারুণ রক্ষণচেরা পাস ডি-বক্সে পেয়ে যান সাজ্জাদ হোসেন। কিন্তু ডি-বক্সে ঢুকেও শট নিতে পারেননি তিনি।তবে ৩০ মিনিটে সমতায় ফেরে বাংলাদেশ। বিশ্বনাথ ঘোষের লং থ্রোয়ে রাকিবের ব্যাক হেডের পর মোহাম্মদ ইব্রাহিমও হেডেই জাল খুঁজে নেন। যদিও বাংলাদেশের সমতায় থাকার স্বস্তি বেশিক্ষণ স্থায়ী হয়নি। ৩৮ মিনিটে স্বাগতিকরা ঠিকই ব্যবধান বাড়িয়ে নেয়। ডিওন কুলস বক্সে থেকে কোনাকুনি জোরালো শটে ব্যবধান বাড়িয়ে নেন। জিকো ঝাঁপিয়ে পড়েও প্রতিহত করতে পারেননি। ওই গোলেই এগিয়ে থেকে বিরতিতে যায় মালয়েশিয়া।

দ্বিতীয়ার্ধে এসে মালয়েশিয়ার সামনে আর দাঁড়াতেই পারেনি জামাল ভূঁইয়ারা। দ্বিতীয়ার্ধের শুরুতেই ম্যাচের মাত্র ৪৭ মিনিটে ডিওন শফিকের গোল ব্যবধান ৩-১ করেন মালয়েশিয়া। আর ৭৩তম মিনিটে ড্যারেন লকের হেডে ব্যবধান ৪-১ করেন স্বাগতিকরা। শেষ পর্যন্ত ৪-১ গোলের ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে মালয়েশিয়া।

বিজ্ঞাপন

আর এতেই এশিয়ান কাপের মূলপর্বের টিকিট কাটল মালয়েশিয়া। এই গ্রুপ থেকে বাহরাইনের সঙ্গী হলো মালয়েশিয়া। তিন ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট বাহরাইনের। তিন ম্যাচে এক হার আর দুই জয়ে ৬ পয়েন্ট মালয়েশিয়ার। এক জয়ে ৩ পয়েন্ট নিয়ে তিনে থেকে শেষ করেছে তুর্কমেনিস্তান। আর তিন ম্যাচের সবকটিতে হেরে গ্রুপের তলানিতে থেকেই শেষ করেছে বাংলাদেশ।

সারাবাংলা/এসএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন