বিজ্ঞাপন

বাঁকখালী দখল: ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ ৩৬ জনের নামে মামলা

June 15, 2022 | 10:19 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কক্সবাজার: কক্সবাজার শহরের বাঁকখালী নদী দখল ও প্যারাবন ধ্বংসের ঘটনায় কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইশতিয়াক আহমেদ জয় ও বর্তমান সাধারণ সম্পাদক মারুফ আদনানসহ ১৬ জনের নাম উল্লেখসহ মোট ৩৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পরিবেশ অধিদফতর।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৪ জুন) রাতে পরিবেশ অধিদফতর কক্সবাজার কার্যালয়ের পরিদর্শক মাহবুবুল ইসলাম বাদী হয়ে কক্সবাজার সদর মডেল থানায় মামলাটি দায়ের করেন।

পরিবেশ অধিদফতর কক্সবাজার কার্যালয়ের উপপরিচালক শেখ মো. নাজমুল হুদা বলেন, মামলায় কেউ বাদ পড়ে থাকলে পরবর্তী সময়ে তাদের অন্তর্ভুক্ত করা হবে। এছাড়া বাঁকখালীতে পরিবেশ ধ্বংস করলে আরও মামলা দায়ের করা হবে।

আরও পড়ুন- ছাত্রলীগ নেতাকে ইঁদুর-বিড়াল খেলতে বারণ করলেন ওসি

বিজ্ঞাপন

মামলার আসামিরা হলেন— মহেশখালীর চরপাড়ার মৃত জালাল আহমেদের ছেলে মো. ইউসুফ, কক্সবাজার পৌরসভার টেকপাড়ার মাহবুবুল আলম মুকুলের ছেলে ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আদনান, বদরমোকাম এলাকার মৃত নজরুল ইসলামের ছেলে ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইশতিয়াক আহমেদ জয়, মহেশখালী কুতুবজোমের মেহেদিয়াপাড়ার মৌলভী কবির আহমদের ছেলে রুকন উদ্দিন, নেত্রকোনার মৌগাতি চচুয়ার মারাদিঘীর ইদ্দিকুর রহমানের ছেলে ওমর ফারুক, কক্সবাজার পৌরসভার নুরপাড়ার মুবিনুল ইসলামের ছেলে তায়েফ আহমেদ ও তাইসাদ সাব্বির, গাড়ির মাঠ এলাকার টিপু, ইকরা রিয়েল এস্টেট হাউজিংয়ের মালিক আমিনুল ইসলাম আমান, খুরুশকুল মনুপাড়ার মোহাম্মদ সেলিম প্রকাশ বার্মায়া সেলিম, কক্সবাজার শহরের হোটেল তাজসেবার মৃত হাজি জমির হোসেনের ছেলে মাহবুবুর রহমান, নুরুল ইসলামের ছেলে জিসান উদ্দিন, রুমালিয়ারছড়ার আবদুল মোনাফের ছেলে ইসমাইল, মধ্যম বাহারছড়ার শেখ জসিমের ছেলে মো. রানা, লালদীঘির পাড় এলাকার মফিজুর রহমানের ছেলে ঝুমা এবং মহেশখালীর শাপলাপুরের দীনেশপুর এলাকার মো. নাসিমের ছেলে ইকবাল হাসান। মামলায় অজ্ঞাত হিসেবে আরও ১৫/২০ জনকে আসামি করা হয়েছে।

কক্সবাজারের বাঁকখালী নদী দখল, ভরাট, প্যারাবনের লাখ লাখ গাছ কাটা ও স্থাপনা নির্মাণ বন্ধ করে বাঁকখালী নদী ও প্যারাবন রক্ষায় দীর্ঘদিন ধরে প্রতিবাদ সভা, বিক্ষোভ, নদী পরিদর্শন, মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে বিভিন্ন পরিবেশ বিষয়ক সংগঠন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন