বুধবার ২২ জানুয়ারি, ২০২০ ইং

চলছে ‘আলতা বানু’

এপ্রিল ২০, ২০১৮ | ২:৫০ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

এই সপ্তাহে একটি মাত্র সিনেমা মুক্তি পেয়েছে বাংলাদেশে। অরুণ চৌধুরী পরিচালিত ‘আলতা বানু’ ছবিটি প্রদর্শিত হচ্ছে দেশের মাত্র সাতটি হলে। প্রথম দিনে ছবিটি দেখতে খুব বেশি দর্শক না হলেও এর নির্মাণের প্রশংসা করেছেন সিনেমা অনুরাগী। প্রশংসা করেছেন মম-মিলনের অভিনয়েরও।

‘আলতা বানু’ ছবিতে আলতা চরিত্রে মম ও বানু চরিত্রে অভিনয় করেছেন রিক্তা। ছোট বোনের হারিয়ে যাওয়া এবং তাকে খুঁজতে বের হওয়ার জার্নিতেই এগিয়েছে ছবির কাহিনী। এই চলাচলেই পরিচালক দৃশ্যে তুলে আনতে চেষ্টা করেছেন জীবন ও তার মূল্যবোধসহ নানা কিছু।

বিজ্ঞাপন

আলতা বানু নিয়ে সবচেয়ে আশাবাদী কথা শোনালেন জাকিয়া বারী মম। তিনি বলেন, ‘ছবিটির প্রেক্ষাপট এই দেশের মানুষ ও তাদের মানবিক সম্পর্কের, তাই মানুষ সহজেই ছবিটির সঙ্গে নিজেদের সংযোগ করতে পারবে। আমরা নিজেদের সাধ্যমত চেষ্টা করেছি, একটা ভাল সিনেমা না দেখার কোন কারণ দেখি না।’

ছবির পরিচালক অরুণ চৌধুরীও মনে করেন ‘আলতা বানু’ দর্শক টানবে। তিনি বলেন, ‘দর্শকদের দেখানোর জন্যই ছবিটি বানিয়েছি। আশা করি দর্শকরা ছবিটি পছন্দ করবেন। দেশী হোক বা বিদেশি, দর্শক না দেখলে ওই ছবি বানানোর কোন মানে নাই।’

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ‘আলতা বানুর’ দুটি শো শেষ হয়েছে। হলমালিকদের সঙ্গে কথা বলে জানা যায়, প্রথম দুটি শো থেকে ছবিটির আয় তেমন ভালো না। তবে ধীরে ধীরে সিনেমাটি নিয়ে দর্শক আগ্রহ বাড়বে বলেও মত দিয়েছেন তারা। এছাড়া, ফেসবুকের চলচ্চিত্র সংশ্লিষ্ট গ্রুপগুলোতে ‘আলতা বানু’র প্রশংসা করেছেন সিনেমাপ্রেমীরা।

সারাবাংলা/টিএস/পিএ

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন