বিজ্ঞাপন

বন্যায় সুনামগঞ্জে বিদ্যুৎ বিভ্রাট

June 17, 2022 | 10:29 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: নদ-নদীর পানি বেড়ে গিয়ে সিলেটের সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। সদর উপজেলার প্রায় বাড়িতেই পানি ঢুকে পড়েছে। এ পরিস্থিতিতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখতে বাধ্য হয়েছে বিদ্যুৎ বিভাগ।

বিজ্ঞাপন

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের ভেরিফাইড ফেইসবুক পেইজে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সেখানে লেখা হয়েছে, ‘গত এক সপ্তাহের টানা বৃষ্টিপাত এবং পাহাড়ি ঢলে সুনামগঞ্জের বিভিন্ন এলাকা আবার বন্যা কবলিত হয়ে পড়েছে। প্রতিদিন বাড়ছে পানির উচ্চতা। বাড়ছে মানুষের ভোগান্তি। একইসঙ্গে ঝুঁকি বাড়ছে বৈদ্যুতিক লাইনের। পল্লী বিদ্যুতের কর্মীরা বিকল্প লাইনের মাধ্যমে বন্যা কবলিত এলাকায় বিদ্যুৎ পৌঁছে দেবার কাজ করছেন। কয়েকটি গ্রামে লাইনের ক্লিয়ারেন্স অতিরিক্ত ঝুঁকিতে পড়ায় নিরাপত্তার স্বার্থে লাইন সাময়িক বন্ধ রাখা হয়েছে। পরিস্থিতি সার্বক্ষণিক মনিটর করা হচ্ছে। সুনামগঞ্জের বন্যা পরিস্থিতির দ্রুত উন্নতি কামনা করছি।’

খোঁজ নিয়ে জানা গেছে, গত ২৪ ঘণ্টা ধরে উপজেলার বেশ কয়েকটি স্থানে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। এই দুর্ভোগের সঙ্গে যোগ হয়েছে মোবাইল ফোনের নেটওয়ার্কহীনতা। বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় বানভাসী মানুষের ঘরে থাকাই কঠিন হয়ে পড়েছে। অনেকের বাড়িতে খাবার ও পানি সংকট দেখা দিয়েছে।

বিজ্ঞাপন

জানা যায়, ভারতের মেঘালয়ে হঠাৎ করে ভারী বর্ষণের কারণে হাওর জেলা সুনামগঞ্জের বিভিন্ন স্থানে পানি বেড়ে যায়। পানি উন্নয়ন বোর্ডের তথ্য অনুযায়ী, বর্তমানে জেলার ৮০ শতাংশ অঞ্চল পানির নিচে চলে গেছে। শহরেও ঢুকে পড়েছে পানি। শুক্রবার (১৭ জুন) সকালে সুরমা পয়েন্টে বন্যার পানি বিপদসীমার ১২৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়। বর্তমানে পানির স্তর ৮ দশমিক ৮৫।

সারাবাংলা/জেআর/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন