বিজ্ঞাপন

এসএসসি-দাখিল পরীক্ষা স্থগিত

June 17, 2022 | 12:10 pm

সারাবাংলা ডেস্ক

সিলেট-সুনামগঞ্জসহ দেশের সার্বিক বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় ১৯ জুন থেকে অনুষ্ঠেয় সব শিক্ষা বোর্ডের এসএসসি, এসএসসি ভোকেশনাল ও দাখিল পরীক্ষা স্থগিত করা হয়েছে।

বিজ্ঞাপন

শুক্রবার (১৭ জুন) এক বিবৃতিতে শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরীক্ষার পরবর্তী সময়সূচি পরে জানানো হবে।

ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার সারাবাংলাকে বলেছেন, পরীক্ষা স্থগিত না করে কোনো উপায় ছিল না। বন্যাকবলিত অঞ্চল শিক্ষার্থীদের পক্ষে পরীক্ষা অংশগ্রহণ করা কোনোভাবেই সম্ভব নয়। তাদের সমস্যার বিষয়টিকে গুরুত্বের সাথে বিবেচনা করেই পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

এদিকে ভারতের মেঘালয়ের চেরাপুঞ্জিতে টানা বৃষ্টির ফলে গলা পানিতে ডুবে গেছে পুরো সুনামগঞ্জ। বানের জলে ভেসে যাচ্ছে পশুপাখি, ঘরবাড়ি। বৈদ্যুতিক লাইন ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় জেলায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। এ অবস্থায় সেখানে উদ্ধার তৎপরতা শুরু করেছে বাংলাদেশ সেনাবাহিনী।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান সারাবাংলাকে বলেন, সুনামগঞ্জের বন্যা মোকাবিলায় সেনাবাহিনী পাঠানো হয়েছে। ত্রাণ কার্যক্রম সচল রাখার পাশাপাশি উদ্ধারকাজ পরিচালনা করবেন সেনাবাহিনীর সদস্যরা। সেইসঙ্গে এলাকার বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নেওয়ার কাজেও যুক্ত হবে সেনাবাহিনী।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. জহুরুল ইসলাম শুক্রবার সকাল ১০টা ১৮ মিনিটে সারাবাংলাকে বলেন, সর্বশেষ তথ্য অনুযায়ী, বন্যার পানি বিপৎসীমার ১২০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি বৃদ্ধির এই প্রবণতা অব্যাহত রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন