বিজ্ঞাপন

দুই জেলায় বজ্রপাতে তিন শিশুসহ ৮ জনের মৃত্যু

June 17, 2022 | 5:19 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: প্রচণ্ড বৃষ্টির মধ্যে বজ্রপাতের ঘটনায় দেশের দুই জেলায় ৩ শিশুসহ আটজনের মৃত্যু হয়েছে। শুক্রবার (১৭ জুন) দুপুরে ময়মনসিংহ ও সিরাজগঞ্জে এই হতাহতের ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

সারাবাংলা’র ময়মনসিংহ করেসপন্ডেন্ট জানান, ধোবাউড়া, সদর ও নান্দাইলে বজ্রপাতে তিন শিশুসহ ৬ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার (১৭ জুন) বেলা ২টার দিকে বজ্রপাতে এসব মৃত্যুর ঘটনা ঘটে।

নিহতরা হলেন- জেলার ধোবাউড়ার গোয়াতলার গফুর মিয়ার ছেলে আবু সাঈদ (৩০), সদর উপজেলার দড়ি কুষ্টিয়া ইউনিয়নের হাসেন আলীর ছেলে কৃষক বাক্কার হোসেন (৪০) ও পচাঁ মিয়ার ছেলে জাহাঙ্গীর হোসেন (৩২) এবং নান্দাইল উপজেলার গাঙ্গাইল ইউনিয়নের কংকরহাটি গ্রামের শহীদুল্লাহর ছেলে সাঈদ মিয়া (১২), হাদিস মিয়ার ছেলে স্বাধীন মিয়া (১১), বিল্লাল হোসেনের ছেলে শাওন (৮)।

ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ বজ্রপাতে দুই কৃষক নিহতের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, মরদেহ বিল থেকে তুলে পরিবারের কাছে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

 

ময়মনসিংহে বজ্রপাতে ৩ শিশুসহ ছয় জনের মৃত্যু

তিন শিশুর মৃত্যুর বিষয়ে জেলা পুলিশের জানিয়েছে, বৃষ্টির সময় ওই তিন শিশু একসঙ্গে মাঠে খেলা করতে যায়। দুইটার দিকে হঠাৎ বজ্রপাতে তিন শিশু গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে দুইজনকে নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও একজন কিশোরগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

এছাড়া ধোবাউড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) টিপু সুলতান জানান, উপজেলার চরমোহিনী গ্রামের ঘোগরা বিলে মাছ ধরার সময় বজ্রাঘাতে আহত হয় গফুর মিয়ার ছেলে আবু সাঈদ (৩০)। উদ্ধার করে ধোবাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

বিজ্ঞাপন

অন্যদিকে, বজ্রপাতের দুই ঘটনায় সিরাজগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিব রেলসেতুর সিকিউরিটি গার্ডসহ দুই জন মারা গেছেন। গুরুতর আহত হয়েছেন আরও ৪ জন। আহতদের সিরাজগঞ্জ ২৫০ শয্যা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সারাবাংলা’র সিরাজগঞ্জ করেসপন্ডেন্ট জানান, শুক্রবার (১৭ জুন) দুপুরে সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নের শিল্পপার্ক এলাকা ও যমুনার দুর্গম চরাঞ্চল কাওয়াকোলা ইউনিয়নের বর্ণি গ্রামে বজ্রপাতের এ দুই ঘটনা ঘটে।

 

সিরাজগঞ্জে বজ্রপাতে ২ প্রাণহানি, আহত ৪

বজ্রপাতে প্রাণ হারানোদের মধ্যে নাসির উদ্দিন সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নের শিল্পপার্ক এলাকার জাহাঙ্গীর আলম খানের ছেলে ও আব্দুর রাজ্জাক মুন্সী (৪৫) চরাঞ্চল কাওয়াকোলা ইউনিয়নের বর্ণি গ্রামের দরবেশ আলী মুন্সীর ছেলে।

বিজ্ঞাপন

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, প্রচণ্ড বৃষ্টির সময় সদর থানার দুইটি স্থানে বজ্রপাতে দুই জনের প্রাণহানি ঘটেছে। আহত হয়েছেন আরও ৪ জন। সিরাজগঞ্জ ২৫০ শয্যা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে আহতদের চিকিৎসা চলছে।

সারাবাংলা/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন