বিজ্ঞাপন

ঢাকায় হয়ে গেল উদ্যোক্তা সম্মেলন

June 17, 2022 | 6:35 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: অনলাইন প্লাটফর্মের উদ্যোক্তাদের নিয়ে ঢাকায় হয়ে গেল উদ্যোক্তা সম্মেলন। সারাদেশে যারা অনলাইনে ব্যবসা পরিচালনা করেন তাদেরকে নিয়েই ছিল আয়োজনটি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৬ জুন) সন্ধ্যায় রাজধানীর গুলশানের একটি কনভেনশন সেন্টারে অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশি ইন্টারপ্রেনারস এর আয়োজনে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশনের সভাপতি রুবাইয়্যাত ফাতেমা তনি, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সাদিয়া ইসলাম, ভাইস প্রেসিডেন্ট আসিফ ইকবাল, জয়েন্ট সেক্রেটারি আহনাফ আকিফ, এমডি মইনুর রহমান, চালডালের সিওও জিয়া আশরাফ, ইকবাল বাহার জাহিদ, ডন সামদানী, সাব্বির সরকার ও অভিনেত্রী মালা খন্দকার।

জিয়া আশরাফ বলেন, অনলাইন ব্যবসায়ের জন্য এখন সবচেয়ে বড় মাধ্যম। যেকোনো ব্যবসায়ী সততার সঙ্গে অনলাইনে ব্যবসা করলে সে কখনো গ্রাহক হারাবে না।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, একটা ব্যবসার প্রাণ হচ্ছে গ্রাহকরা। আগে তাদেরকে গুরুত্ব দিতে হবে। তারা আছে বলেই আজকের বড় বড় কোম্পানী। চিন্তা করুন আজকে থেকে কেউ যদি কোক না খায় তাহলে কোকের মতো কোন প্রতিষ্ঠান কালকেই থাকবে না। এই বিষয়টা আমাদের সবসময় মনে রাখতে হবে। তাহলে যেকোন উদ্যোগই বড় করা সম্ভব হবে।

সাব্বির সরকার বলেন, উদ্যোগ মানে শুরু করেই সফল হয়ে যাওয়া নয়, এর পেছনে মেধা, শ্রম সবই ঢালতে হবে। তা নাহলে হবে না।

মালা খন্দকার বলেন, যেকোনো উদ্যোগই নিজের সন্তানের মতো। একে যত্নের সঙ্গে লালন পালন করতে হয়। তাহলেই সে বেড়ে উঠে। এখানে অনেক উদ্যোক্তা রয়েছে, যারা বড় স্বপ্ন দেখছেন, চেষ্টা করছেন। আমি চাই তারা যেন সফল হয়। তাদেরকে সফলতার দুয়ার পর্যন্ত পৌঁছে দিতে হলে আমাদেরও সহযোগিতা করতে হবে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, যারা উদ্যোক্তা হয়ে নিজের পায়ে দাঁড়াতে পারেন, কর্মসংস্থান সৃষ্টি করতে পারেন, তাদেরকে আমরা সবসময় সহযোগিতা করব। তারা কিভাবে সফল হবেন, সে ব্যাপারে গাইড করব। তাদের সফলতা মানে বাংলাদেশের সফলতা।

অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশি ইন্টারপ্রেনারস-এর এটি প্রথম উদ্যোক্তা সম্মেলন। এই সেমিনারে তারা তাদের লোগো উন্মোচন করে। একই সাথে বাংলাদেশের প্রায় ১২০০ উদ্যোক্তার জন্য একটি ওয়ার্কশপ করে তারা। যার স্পনসর ছিল ড্রেসআপ, গার্লস প্যারাডাইস, কাশ্মীরি বিউটি বাই জিনিয়াত, রাইতা এক্সক্লুসিভ ও সেন্সর কুরিয়ার।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন