বিজ্ঞাপন

রাত ৮টার পর দোকান-মার্কেট বন্ধ রাখার নির্দেশ

June 18, 2022 | 8:54 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বিদ্যুৎ ও জ্বালানি বাঁচাতে সারাদেশে রাত ৮টার পর দোকান, বিপণী বিতান, মার্কেট ও কাঁচাবাজার বন্ধ রাখতে নির্দেশ দিয়েছে সরকার।

বিজ্ঞাপন

শুক্রবার (১৭ জুন) প্রধানমন্ত্রীর দফতর থেকে এ বিষয়ে সরকারের সংশ্লিষ্ট বিভাগগুলোতে একটি চিঠি পাঠানো হয়েছে, যেখানে ওই নির্দেশনা বাস্তবায়ন নিশ্চিত করতে বলা হয়েছে। চিঠির একটি কপি সারাবাংলার কাছে রয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মো. আহসান কিবরিয়া সিদ্দিকীর সই করা ওই চিঠিতে বলা হয়েছে, 'বিশ্বব্যাপী জ্বালানির অব্যাহত মূল্যবৃদ্ধির কারণে বিদ্যমান পরিস্থিতিতে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে পদক্ষপ গ্রহণের জন্য প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন।'

বিজ্ঞাপন

আরও বলা হয়, 'বাংলাদেশ শ্রম আইন ২০০৬ এর ১১৪ ধারার বিধান কঠোরভাবে প্রতিপালনপূর্বক সারাদেশে রাত আটটার পর থেকে দোকান শপিংমল মার্কেট বিপণীবিতান কাচাবাজার ইত্যাদি খোলা না রাখার বিষয়টি যথাযথভাবে নিশ্চত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হলো।'

আরও পড়ুন: রাত ৮টার পর ঢাকা শহর বন্ধ করতে চান মেয়র তাপস

বিজ্ঞাপন

এর আগে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস জানিয়েছিলেন, ১ জুলাই থেকে রাত আটটার পর রাজধানীর দোকানপাট-শপিংমল বন্ধ রাখার ব্যাপারে চিন্তাভাবনা করছে ডিএসসিসি।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/একেএম

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন