বিজ্ঞাপন

শতবর্ষে মা, পা ধুইয়ে দিলেন মোদি

June 18, 2022 | 12:57 pm

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার মায়ের শততম জন্মদিন উপলক্ষে পা ধুইয়ে দিয়ে আশীর্বাদ নিয়েছেন। শনিবার (১৮ জুন) মোদির মা হীরাবেন মোদি ১০০ বছরে পা দিয়েছেন।

বিজ্ঞাপন

এদিকে, জন্মদিনে মায়ের সঙ্গে থাকতে দিল্লি থেকে গুজরাট গেছেন মোদি। সকালেই গুজরাটের গান্ধীনগর পৌঁছে তিনি মায়ের সঙ্গে সময় কাটান, তার পা ধুইয়ে দেন এবং আশীর্বাদ নেন।

মায়ের জন্মদিনে মাইক্রো ব্লগিং ওয়েবসাইট টুইটারে আবেগঘন বার্তাও দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী। সেখানে তিনি বলেন, ‘মা, কেবল একটি ছোট্ট শব্দ নয়। বরং এর সঙ্গে হাজারো আবেগ জড়িয়ে আছে।'

বিজ্ঞাপন

প্রসঙ্গত, ১৯২৩ সালের ১৮ জুন জন্মগ্রহণ করেন হীরাবেন। দেশের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদি শপথ নেওয়ার সময় থেকেই তার মা হীরাবেনও দেশবাসীর কাছে পরিচিত মুখ হয়ে ওঠেন। যে কোনো নতুন দায়িত্ব নেওয়ার আগেই মায়ের আশীর্বাদ নেন প্রধানমন্ত্রী। হাজারো ব্যস্ততার মাঝে মায়ের শততম জন্মদিনটিও তার সঙ্গেই কাটাচ্ছেন মোদী। এর আগে চলতি বছর মার্চে মায়ের সঙ্গে দেখা করেছিলেন তিনি।

বিজ্ঞাপন

হীরাবেনের জন্মদিন উপলক্ষে ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে গান্ধীনগরে; সেই সঙ্গে গুজরাটের রাজধানী আহমেদাবাদের জগন্নাথ মন্দিরে সাধারণ মানুষকে খাওয়ানোর বন্দোবস্তও করা হয়েছে।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন