বিজ্ঞাপন

ফের ব্যর্থ মুমিনুল, ধুঁকছে বাংলাদেশ

June 18, 2022 | 10:17 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

অ্যান্টিগা টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে ঘুরে দাঁড়ানোর বার্তা দিয়েছিল বাংলাদেশ। কিন্তু এখন পর্যন্ত কথা রাখতে ব্যর্থ সাকিব আল হাসানের দল। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ধুঁকছেন বাংলাদেশি ব্যাটাররা। ১৬২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা বাংলাদেশ ১০৯ রানে হারিয়ে ফেলেছে ষষ্ঠ উইকেট।

বিজ্ঞাপন

ব্যর্থতার ভীড়ে বারবার আলোচিত হচ্ছেন মুমিনুল হক। সদ্য টেস্ট অধিনায়কত্ব ছাড়া মুমিনুল ফের ব্যর্থ হয়েছেন। প্রথম ইনিংসে শূন্য রানে আউট হওয়া মুমিনুল আজ দ্বিতীয় ইনিংসে ফিরেছেন ৪ রান করে।

টেস্টে মুমিনুলের সর্বশেষ ১২টি ইনিংস যথাক্রমে- ১৩, ০, ৩৭, ০, ২, ৬, ৫, ২, ৯, ০, ০, ৪। আজ কাইল মায়ার্সের অফস্ট্যাম্পে থাকা বলটি খুব আহামরি ছিল না। কিন্তু সেটাই সামলাতে ব্যর্থ মুমিনুল হলেন এলবিডব্লিউ। সুবিধা করতে পারেননি অন্যরাও।

বিজ্ঞাপন

২ উইকেটে ৫০ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করা বাংলাদেশ দিনের শুরুতে বেশ ভালোভাবেই এগুচ্ছিল। দুই তরুণ মাহমুদুল হাসান জয় ও নাজমুল হোসেন শান্ত সকলে ভয়ঙ্কর হতে দেননি ক্যারিবিয়ান পেসারদের। কিন্তু যখন মনে হচ্ছিল হয়তো দাঁড়িয়ে গেছেন দুজন, তখনই শান্তর আত্মহুতি।

কাইল মায়ার্সেরই অ্যাঙ্গেলে ফেলা ডেলিভারির জবাব দিতে পারেননি অনেকদিন রানের বাইরে থাকা শান্ত। ব্যক্তিগত ১৭ রানের মাথায় ফিরেছেন এলবিডব্লিউ হয়ে। খানিক বাদে মুমিনুল ফিরলে বিপদ বাড়ে বাংলাদেশের। অবশ্য এরপর জুটি গড়ার আভাস দিচ্ছিলেন লিটন দাস ও তরুণ জয়

বিজ্ঞাপন

কিন্তু মাত্র ৯ রানের ব্যবধানে দুজনই ফিরে গিয়ে দলকে খাদের কিনারায় নিয়ে গেছেন। তৃতীয় দিনের প্রথম সেশনের খেলা শেষ হওয়ার আগে বাংলাদেশের স্কোর ১১৫/৬। ৫ রানে উইকেটে অধিনায়ক সাকিব আল হাসান। তার সঙ্গে ২ রানে অপরাজিত নুরুল হাসান সোহান। ইনিংস পরাজয় এড়াতে এখনো ৪৭ রান প্রয়োজন বাংলাদেশের।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে এখন পর্যন্ত দুটি করে উইকেট নিয়েছেন কেমার রোচ, আলজারি জোসেফ ও কাইল মায়ার্স।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন