বিজ্ঞাপন

জি কে শামীমসহ ৮ জনের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ পেছাল

June 19, 2022 | 6:22 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: যুবলীগ নেতা এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমসহ ৮ জনের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনের মামলায় সাক্ষ্য গ্রহণের তারিখ পিছিয়েছে।

বিজ্ঞাপন

রোববার (১৯ জুন) ঢাকার বিশেষ জজ আদালত-দশএর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে মামলাটির সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য ছিল। কিন্তু এদিন আদালতে কোনো সাক্ষী হাজির হয়নি। আগামী ২২, ২৬ ও ২৯ জুন পরবর্তী সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মাহবুবুল হাসান এ তথ্য নিশ্চিত করেন।

মামলার অপর আসামি হলেন মো. দেলোয়ার হোসেন, মো. মোরাদ হোসেন, মো. জাহিদুল ইসলাম, মো. শহীদুল ইসলাম, মো. কামাল হোসেন, মো. সামসাদ হোসেন ও মো. আনিছুল ইসলাম।

বিজ্ঞাপন

এখন পর্যন্ত মামলাটিতে ১০ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

২০২০ সালের ১০ নভেম্বর আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু সাঈদ তদন্ত শেষে গত ৪ আগস্ট আদালতে জিকে শামীম ও তার সাত দেহ রক্ষীর বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

বিজ্ঞাপন

২০১৯ সালের ২০ সেপ্টেম্বর দুপুরে নিকেতনের নিজ বাসা থেকে শামীমকে আটক করা হয়। এরপর অস্ত্র ও মাদক আইনে দায়ের করা দুই মামলায় যুবলীগ নেতা গোলাম কিবরিয়া শামীমকে (জি কে শামীম) ১০ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। শামীমের কাছ থেকে প্রায় ২০০ কোটি টাকার এফডিআর চেকসহ বিপুল পরিমাণ দেশি-বিদেশি টাকা জব্দ করা হয়েছে। শামীমের কাছে একটি অস্ত্রও পাওয়া গেছে।

সারাবাংলা/এআই/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন