বিজ্ঞাপন

দিনাজপুরের পৌর মেয়রকে বরখাস্তের আদেশ হাইকোর্টে স্থগিত

June 20, 2022 | 5:11 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: আর্থিক অনিয়ম ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগে দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে কেন এই বরখাস্তের আদেশ বেআইনি ও কর্তৃত্ব বহির্ভূত ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

বিজ্ঞাপন

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের উপসচিব, দিনাজপুরের জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

সোমবার (২০ জুন) বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. আখতারুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী রুহুল কুদ্দুস কাজল, মো. আকতার রসূল, আব্দুল্লাহহিল মারুফ ফাহিম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী।

বিজ্ঞাপন

আদেশের পর আইনজীবী রুহুল কুদ্দুস কাজল বলেন, ‘দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত এক বছরের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে কেন এই বরখাস্তের আদেশ বেআইনি ও কর্তৃত্ববহির্ভূত ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।’

এর আগে, গত ১৫ জুন ৮টি অভিযোগে দিনাজপুর পৌরসভার মেয়রকে বরখাস্ত করে আদেশ জারি করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। পরে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের ওই আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করেন পৌর মেয়র দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম।

আজ সেই আবেদনের শুনানি শেষে আদালত জাহাঙ্গীর আলমের বরখাস্তের আদেশ স্থগিত করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন