বিজ্ঞাপন

সার উৎপাদনে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়ার সুপারিশ

June 20, 2022 | 7:51 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন (বিসিআইসি) সার উৎপাদনে সর্বোচ্চ অগ্রাধিকার প্রদানের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একইসঙ্গে উন্নয়ন কর্মকাণ্ডে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার পাশাপাশি দক্ষ, অভিজ্ঞ ও টেকনিক্যাল জনবল তৈরি সুপারিশ করে কমিটি। এ ছাড়া শিল্প কারখানা স্থাপনে বেসরকারি উদ্যোক্তাদের সহযোগিতা করার জন্য একটি কমিটি গঠনের সুপারিশ করা হয়।

বিজ্ঞাপন

সংসদ ভবনে সোমবার (২০ জুন) অনুষ্ঠিত সরকারি প্রতিশ্রুতি কমিটির ১১তম বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি অধ্যাপক মো. আলী আশরাফ। কমিটির সদস্য মো. মজিবুল হক, গোলাম মোহাম্মদ কাদের এবং আব্দুল মান্নান বৈঠকে অংশ নেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) কর্তৃক শিল্পনগরী স্থাপন ও উন্নয়নে গুরুত্বারোপ করার জন্য সুপারিশ করা হয়। বৈঠকে একাদশ জাতীয় সংসদের আগামী অধিবেশনে সরকারি প্রতিশ্রুতি কমিটির একটি পূর্ণাঙ্গ রিপোর্ট সংসদে উত্থাপনের জন্য কমিটি কর্তৃক সিদ্ধান্ত গৃহীত হয়।

বৈঠকে দশম জাতীয় সংসদের ১৪তম অধিবেশন হতে ২৩তম অধিবেশন পর্যন্ত এবং সম্প্রতি সমাপ্ত একাদশ জাতীয় সংসদের ফ্লোরে মাননীয় প্রধানমন্ত্রী, শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয়ের মন্ত্রী কর্তৃক প্রদত্ত প্রতিশ্রুতির বিবরণ এবং প্রতিশ্রুতি বাস্তবায়নে গৃহীত বিভিন্ন প্রকল্পসমূহের বিবরণ উপস্থাপন করা হয়। একইসঙ্গে বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি) কর্তৃক বিভিন্ন প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতির বিষয়ে মতামত নিয়ে আলোচনা করা হয়।

বিজ্ঞাপন

বৈঠকে আইএমইডি সচিব, শিল্প মন্ত্রণালয়ের সচিব ও বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থা প্রধানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এএইচএইচ/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন