বিজ্ঞাপন

ব্রাজিল-আর্জেন্টিনা স্থগিত ম্যাচের ভেন্যু জানা যাবে বুধবার

June 21, 2022 | 2:40 pm

স্পোর্টস ডেস্ক

কাতার বিশ্বকাপের আনুষ্ঠানিক ড্র ইতোমধ্যেই অনুষ্ঠিত হয়েছে। নিশ্চিত হয়ে গেছে সকল দলও। তবে এরপরেও বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে মাঠে নামবে ব্রাজিল ও আর্জেন্টিনা। যদিও দুই দল ইতোমধ্যেই লাতিন অঞ্চল থেকে চ্যাম্পিয়ন ও রানার্স আপ হয়ে বিশ্বকাপের টিকিট কেটেছে। গত বছরের সেপ্টেম্বর বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের হস্তক্ষেপে পণ্ড হয়ে যায়। এবার স্থগিত হয়ে যাওয়া সেই ম্যাচটি আগামী ২২ সেপ্টেম্বর আয়োজনের ঘোষণা দিয়েছে ব্রাজিল তবে জানায়নি কোন স্টেডিয়ামে হবে ম্যাচটি।

বিজ্ঞাপন

দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা গত বছরের সেপ্টেম্বরে মুখোমুখি হয়। ম্যাচ মাঠে গড়িয়েছিল আর খেলা হয়েছিল প্রায় সাত মিনিটের মতো। এমন সময়ে ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, আর্জেন্টিনার চার খেলোয়াড় করোনা প্রটোকল ভঙ্গ করায় ম্যাচটি খেলা যাবে না।

এরপর স্থগিত হয়ে যায় সেই ম্যাচটি। সে সময় ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা কিছু না জানালেও পরবর্তীতে ম্যাচ আয়োজনের সময়সীমা বেঁধে দেয় তারা। ফিফার পক্ষ থেকে জানায় আগামী ২২ সেপ্টেম্বরের মধ্যেই খেলতে হবে আর্জেন্টিনা-ব্রাজিলের এই স্থগিত ম্যাচটি। যেহেতু গত বছর ম্যাচটির স্বাগতিক ছিল ব্রাজিল, তাই ব্রাজিলই ঠিক করবে কোথায় হবে ম্যাচটি।

তবে এজন্য অবশ্য আর বেশি সময় হাতে নেই ব্রাজিল ফুটবল ফেডারেশনের (সিবিএফ)। বুধবারের মধ্যে ভেন্যু ঠিক করে ফিফা ও আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনকে জানাতে হবে সিবিএফের। আর্জেন্টিনা সম্মতি দিলেই কেবল চূড়ান্ত করা যাবে সেই ভেন্যু।

বিজ্ঞাপন

এখন পর্যন্ত তিনটি ভেন্যুর কথা ভেবেছে ব্রাজিল। প্রথমত ইউরোপের কোনো মাঠে। যাতে করে আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচের আগে-পরে অন্য কোনো দলের সঙ্গে একটি প্রীতি ম্যাচও খেলতে পারে তারা। এটি সম্ভব না হলে দীর্ঘদিন ধরে অপেক্ষায় থাকা যুক্তরাষ্ট্রে খেলার কথা ভাবছে ব্রাজিল। আর এ দুইটির কোনোটিই না হলে নিজেদের দেশেই ম্যাচটি আয়োজন করবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

ব্রাজিল ৪৫ আর আর্জেন্টিনা ৩৯ পয়েন্ট নিয়ে যথাক্রমে এক এবং দুইয়ে থেকে বিশ্বকাপ বাছাইপর্ব শেষ করেছে। আর তাই তো এই ম্যাচটি এখন কেবল নিয়মরক্ষকার। কিন্তু দুই দল এই ম্যাচকে নিজেদের বিশ্বকাপের আগে প্রস্তুত করার ম্যাচ হিসেবে দেখছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন