বিজ্ঞাপন

ইনজুরির বাস্তাবতাটা মেনে নিয়েছেন তাসকিন

June 22, 2022 | 6:19 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

তাসকিন আহমেদকে নিয়ে শঙ্কা কেটে গেছে। দক্ষিণ আফ্রিকা থেকে ইনজুরি নিয়ে ফেরা তাসকিন জিমে আবারও ব্যথা পেয়েছিলেন। তবে সেটা কাটিয়ে তরুণ পেসার এখন পূর্ন সুস্থ্য। সবকিছু ঠিক থাকলে দলের সঙ্গে যোগ দিতে আগামী শুক্রবার মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের বিমান ধরার কথা তাসকিনের। ফিট তাসকিন জানালেন, কিছুদিন পর পর ইনজুরিতে পরার বিষয়টা মন থেকে মেনেই নিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

খেলোয়াড়দের ইনজুরিতে পরার বিষয়টি অলিখিত নিয়মই বলা চলে। বিশেষ করে পেস বোলারদের ক্ষেত্রে এই প্রবেনতা সবচেয়ে বেশি। তাসকিন আহমেদকে তার একটা বড় উদাহরণ ধরা যায়!

বেশ হাঁকডাক ফেলে জাতীয় দলে এসে দুর্দান্ত পারফর্মও করছিলেন। কিন্তু ইনজুরি বারবার থমকে দিয়েছে তাসকিনকে। ২০১৭ সালে দল থেকে বাদই পরে গিয়েছিলেন। ২০১৯ সালের বিশ্বকাপ দলে জায়গা হয়নি তার। কিন্তু তাসকিন তাতে অবশ্য থেমে থাকেননি।

বিজ্ঞাপন

নিজেকে নতুন ভাবে তৈরি করে আবারও ফিরে এসেছেন জাতীয় দলে। তবে ইনজুরি থেকে রক্ষা মিলেনি এই যাত্রায়ও। জাতীয় দলের হয়ে নিয়মিত খেলা হচ্ছে না এই ইনজুরির কারণেই। বিষয়টি যেন মেনেই নিয়েছেন তরুণ তারকা।

বুধবার (২২ জুন) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তাসকিন সাংবাদিকদের বলেন, ‘আসলে যে কোনো সময় যে কোনো মুহূর্তে ইনজুরি হতে পারে। আপনিও এখন হাঁটতে গিয়ে পা মচকায়ে পড়ে যেতে পারেন (হাসি)। তো এইটা আসলে ভয় পেয়ে লাভ নাই, ইনজুরি হতেই পারে। যখন খেলতে নামব শতভাগ দিয়েই চেষ্টা করব।'

বিজ্ঞাপন

ইনজুরির বাস্তাবতাটা মেনে নিয়েছেন তাসকিন

তাসকিন বলেন, ‘ইনজুরি হলে আবার রিহ্যাব করে আবার (ফিরে) আসব। এটা হতেই পারে। এখন প্রশ্ন যদি এমন হয়, আপনি কেন বারবার ইনজুরড হন, তাহলে তো... দেশের জন্য খেলতে গিয়ে ইনজুরড হতেই পারি। হলে আবার চেষ্টা করব এইটাই।'

বিজ্ঞাপন

আধুনিক ক্রিকেটে ক্রিকেটারদের ব্যস্ততা বেশি। খেলার সংখ্যা বেশি। সেক্ষেত্রে ওয়ার্কলোড কমাতে অনেক দেশেই দেখা যায় পেসারদের বিশ্রাম দিয়ে খেলাতে। অনেক সময় নিজেরাও সংস্করণ বেছে বেছে খেলেন পেসাররা।

তাসকিন জানালেন, তার আপাতত তেমন কোনও পরিককল্পনা নেই। আপাতত সব খেলাই খেলতে চান তিনি, ‘তাসকিন অবশ্য সব সংস্করণ খেলতেই আগ্রহী, 'আমি সব সংস্করণ খেলতে চাই, ভাই...সব সংস্করণ। যদি কখনও দেখি পারছি না, তখন বলব। কিন্তু এখন আসলে মনে হয় না। এখন আসলে ফিট হয়ে ভালোমতো খেলার সঠিক সময়। আমার স্বপ্ন আসলে ওয়ার্ল্ডক্লাস হতে চাই। এখনও আসলে ঐ সময় আসে নাই যে আমার বিশ্রাম প্রয়োজন। যদি কখনও মনে হয় না ম্যানেজ করতে পারছি না তখন, কিন্তু এখনও ঐ সময় হয় নাই৷'

বিজ্ঞাপন

উল্লেখ্য, এই মুহূর্তে ওয়েস্ট ইন্ডিজ সফর করছে বাংলাদেশ ক্রিকেট দল। দুই টেস্ট, তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজে ইতোমধ্যেই একটি টেস্ট শেষ হয়েছে। দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৪ জুন থেকে। ইনজুরির কারণে টেস্ট সিরিজের দলে নেই তাসকিন। তবে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দলে রয়েছেন তিনি।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন