বিজ্ঞাপন

ইনজুরিতে উইন্ডিজ সফরই শেষ ইয়াসিরের

June 23, 2022 | 11:00 am

স্পোর্টস করেসপন্ডেন্ট

মুশফিকুর রহিম ছুটিতে থাকায় তার জায়গায় টেস্টে পাঁচ নম্বরে বিকল্প হিসেবে ভাবা হচ্ছিল ইয়াসির আলী চৌধুরী রাব্বিকে। সেই অনুযায়ী অনুশীলনটাও করছিলেন এই ব্যাটার কিন্তু ইনজুরি তাকে মাঠেই নামতে দিল না। প্রস্তুতি ম্যাচে চোট পাওয়ার পর টেস্ট সিরিজ খেলতে পারবেন না ইয়াসির তা নিশ্চিত হয়েছিল। এবারে জানা গেল গোটা ওয়েস্ট ইন্ডিজ সিরিজেই পাওয়া যাবে না তাকে।

বিজ্ঞাপন

বুধবার (২২ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এখবর নিশ্চিত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

উইন্ডিজের বিপক্ষে তিন ফরম্যাটেই দলে ছিলেন ইয়াসির। তবে টেস্ট সিরিজ মাঠে গড়ানোর আগে একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলার সময় ১০ জুন পিঠে চোট পান ইয়াসির। এরপর পরীক্ষা নিরীক্ষা শেষে টেশট সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয় তাকে। সে সময় ধারণা করা হয়েছিল রঙিন পোশাকে ফিরবেন তিনি। কিন্তু গত কয়েকদিনের বিশ্রামে তার লাম্বার মেরুদণ্ডের ডিসকোজেনিক ব্যথা না কমায় পুরো সফরই শেষ হয়ে যায় ইয়াসিরের।

বিজ্ঞাপন

আদতে পুনর্বাসন প্রক্রিয়াই শুরু করতে পারেননি ইয়াসির। যে কারণে সেন্ট লুসিয়া থেকে দেশে ফিরে আসতে হচ্ছে তাকে। দেশে ফিরে বিসিবির মেডিকেল টিমের তত্ত্বাবধানে ইনজুরি থেকে ফেরার প্রক্রিয়ায় থাকবেন এ ব্যাটার।

ইয়াসিরের ইনজুরির ব্যাপারে জাতীয় দলে ফিজিও বায়েজিদুল ইসলাম বলেন, 'যেমন ধারণা করা হয়েছিল, পিঠের চোট থেকে ইয়াসিরের সেরে ওঠা সেভাবে হচ্ছে না। সে এখনো পুনর্বাসনই শুরু করতে পারেনি। দুই সপ্তাহ পরও যেহেতু তার শারীরিক পরিশ্রমে মানা আছে, আমরা বলতে পারি, তার চোটের সময় দীর্ঘায়িত হবে। ফলে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের বাকি ম্যাচগুলোতে সে থাকবে না।'

বিজ্ঞাপন

এদিকে ইয়াসিরের বদলি হিসেবে টেস্ট দলে ডাক পেয়েছেন এনামুল হক বিজয়। দীর্ঘ আট বছর পর সাদা পোশাকের দলে ফিরেছেন এই ব্যাটার। শুক্রবার (২৪ জুন) সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে সেন্ট লুসিয়ায়। সেই লক্ষ্যে দলের সঙ্গে যুক্ত হয়েছেন বিজয়।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন